প্রকাশিত : ৫ সেপ্টেম্বর, ২০২০ ১৬:০৬

বগুড়ার শেরপুরে বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন

‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’-এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে বগুড়ার শেরপুর পৌরসভায় প্রথম এই বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় পৌরসভার এক, দুই ও তিন নম্বর ওয়ার্ড কার্যালয় উদ্বোধন করেন শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক প্রকৌশলী আসিফ ইকবাল সনি, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, থানা পুলিশ পরিদর্শক এসএম আবুল কালাম আজাদ, ফাঁড়ির ইনচার্জ হারুনার রশিদ, অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বারী, মাওলানা হাফিজুর রহমান, প্রধান শিক্ষক আখতার উদ্দিন বিপ্লব, পৌর কাউন্সিলর নিমাই ঘোষ, বদরুল ইসলাম পোদ্দার ববি, রেজাউল করিম সিপ্লব, পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক গোলাম হোসেন, সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডু, স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ ইমরান, ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। পবিত্র ধর্মগ্রন্থ কোরআন তেলায়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। পাশাপাশি গীতা থেকেও পাঠ করা হয়। এরপর অতিথিরা ফিতা কেটে বিট পুলিশিংয়ের ওয়ার্ড কার্যালয় উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় শেরপুর থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, অপরাধীদের কোন রাজনৈতিক পরিচয় নেই। তারা কেবলই অপরাধী। তাই তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। মাদক কারবারীদের সম্পর্কে পুলিশকে তথ্য দেয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, মাদকের ব্যাপারে জিরো টলারেন্সনীতি ঘোষণা করা হয়েছে। এছাড়া জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।

 

উপরে