প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২০ ২০:৫৫

সৈয়দপুর মাদক বিরোধী সাইকেল র‌্যালি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুর মাদক বিরোধী সাইকেল র‌্যালি

নীলফামারীর সৈয়দপুরে মাদক বিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। অনলাইনস্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর এর আয়োজনে মাদকের বিরুদ্ধে জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  এবং মাদক বিক্রেতাদের বাড়িকে গৌণ শৌচাগার করার দারিতে ওই র‌্যালি অনুষ্ঠিত হয়।
 শহরের বিমানবন্দর সড়কের শহীদ স্মৃতিস্তম্ভ চত্বরে গত শনিবার (১৯ সেপ্টেম্বর) র‌্যালির উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ। এ সময় সৈয়দপুর পরিদর্শক (তদন্ত)  মো. আতাউর রহমান উপস্থিত ছিলেন।

র‌্যালিতে আমাদের প্রিয় সৈয়দপুর স্বেচ্ছাসেবী সংগঠনের শতাধিক স্বেচ্ছাসেবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন ।
র‌্যালিটি শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে উপজেলার শহর ও গ্রামের বিভিন্ন সড়ক ও মহল্লা প্রদক্ষিণ করে এবং বিভিন্ন পয়েন্টে মাদক বিরোধী পথসভা করে। বিভিন্ন প্রান্ত প্রদক্ষিণ করে র‌্যালিটি শহরের গোলাহাট  এলাকায় এসে শেষ হয়।র‌্যালির  উদ্বোধন করেন ইউএনও মো. নাসিম আহমেদ বলেন, মাদক আমাদের তরুণ সমাজকে ধ্বংস করে। তাই তরুণ সমাজকে ধ্বংসের কবল থেকে ফিরে আনতে হবে। মাদকের বিরুদ্ধে  উপজেলা ও পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে সৈয়দপুর শহর থেকে মাদক নির্মূল করতে সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন তিনি।

আমাদের প্রিয় সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন,সৈয়দপুরেএখন হাত বাড়ালেই মিলছে মাদক। স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে সকল বয়সের অনেক মানুষ আজ মাদকে আসক্ত। ফলে মাদক বিক্রেতারা দেদারছে তাদের ব্যবসা পরিচালনা করছে। এমনি এক পরিস্থিতিতে মাদকের বিরুদ্ধে আমাদের এই অবস্থান এবং কর্মসূচী। আমরা মাদক বিক্রেতাদের বসতবাড়িকে গৌণ শোচাগার করার দাবি জানাচ্ছি।
উল্লেখ্য,সৈয়দপুরে মাদকের বাড়তি প্রভাবের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচী নিয়েছে আমাদের প্রিয় সৈয়দপুর। প্রতিটি ওয়ার্ডে পথসভা, লিফলেট বিতরণ ও মাদক বিক্রেতাদের নাম ঠিকানাসহ প্রকাশ এবং তাদের সামাজিকভাবে বয়কটে যাবতীয় কর্মসূচী পালন করবে বলে জানায় সংগঠনটির সংশ্লিষ্টরা।

উপরে