প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩১

রাণীনগরের একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
রাণীনগরের একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নওগাঁর রাণীনগর উপজেলার ৭নংএকডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভিজিডি’র ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন বলেন,স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব এসংশ্লিষ্ঠ বিষয়ে রোববার প্রজ্ঞাপন জারী করেছে।

জানাগেছে,গত ৪ আগষ্ট দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান পরিচালনা করেন। অভিযানে ওই গ্রামের জয়েন উদ্দীন,বাবু ও মজিবর রহমানের বাড়ী তল্লাশী করে সরকারী ভিজিডি’র ৩ হাজার ৯৪০ কেজি চাল উদ্ধার করে। এঘটনায় পরের দিন ওই ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদী হয়ে ওই তিন জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। এছাড়া চেয়ারম্যান রেজাউল ইসলামের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন,২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন নওগাঁ জেলা প্রসাশক। চেয়ারম্যানের দ্বাড়া ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমচীন নয় এবং চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনসার্থের পরীপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, একডালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরীত একটি পত্র পেয়েছি।

উপরে