প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৬:২৭

সাতক্ষীরায় আর্ন্তজাতিক শান্তি দিবসে সাইকেল র‌্যালি

সাতক্ষীরা
সাতক্ষীরায় আর্ন্তজাতিক শান্তি দিবসে সাইকেল র‌্যালি

সাতক্ষীরায় আর্ন্তজাতিক শান্তি দিবস উপলক্ষে সাইকেল র‌্যালী, শপথ গ্রহণ ও গনস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পিস কনসোর্টিয়াম বাস্তবায়নে জিসার্পের আর্থিক সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাস্ট্র মন্ত্রণালয়ের তত্বাবধানে পিস কনসোর্টিয়াম (উগ্রপস্থা প্রতিরোধে সক্রিয় জনসম্পৃক্ত করন) প্রকল্পের আওতায় পিস ক্লাবের আয়োজনে সকাল ১০ ঘটিকায় সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত পিস ক্লাবের সদস্যদের অংশগ্রহনে আলোচনা অনুষ্ঠান, গনস্বাক্ষর, শপথ গ্রহণ ও সাইকেল র‌্যালি বের করা হয়। উক্ত সাইকেল র‌্যালিটি অগ্রগতি সংস্থা থেকে বের হয়ে আমতলা মোড় হয়ে শহর প্রদক্ষিণ করে পুনরায় অগ্রগতি সংস্থায় এসে সমাবেত হয়। তবে এবারের শান্তি দিবসের প্রতিপাদ্য বিষয় ”শান্তির পথে এক সাথে”। শান্তি, সম্প্রীতি ও সৌহাদ্য এই তিনটি বিষয়কে সামনে রেখে শান্তি দিবস পালন করা হয়। শান্তির পথে এক সাথে তারুন্যের উচ্ছ্বাসে নব জীবনে সম্প্রীতি ও সংহতির ঐক্যতানে সবে মিলে এক সাথে সৌহাদ্য ও শান্তির পথে।

সাইকেল র‌্যালি  শুরু হওয়ার  আগে আর্ন্তজাতিক শান্তি দিবসের তাৎপর্যের উপর আলোচনা অনুষ্ঠান করা হয় ও র‌্যালির উদ্বোধন করা হয়। উক্ত আলোচনা ও সাইকেল র‌্যালির উদ্বোধন করেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর আব্দুল হামিদ।

এসময় উপস্থিত ছিলেন অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস। সাইকেল র‌্যালির নেতৃত্ব দেন পিস ক্লাবের বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দ। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন অগ্রগতি সংস্থার সদর উপজেলা ফিল্ড অফিসার মনিরা সুলতানা।

উপরে