প্রকাশিত : ২ অক্টোবর, ২০২০ ১৪:৪১

মুন্নী সাহার জন্মদিন আজ

অনলাইন ডেস্ক
মুন্নী সাহার জন্মদিন আজ

মুন্নী সাহা। মিডিয়া জগতের এক কিংবদন্তী নাম। বিশেষ করে ইলেক্টনিক মিডিয়ার কথা আসলেই যাদের নাম হৃদয় পটে ভেসে উঠে, তাদের মধ্যে অন্যতম তিনি। বিখ্যাত এই মিডিয়া ব্যক্তিত্বের আজ জন্ম দিন। বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা দিয়ে পরিচিত ও খ্যাতি অর্জনকারী মুন্নী সাহা বর্তমানে এটিএন নিউজ’র সিইও এবং হেড অব নিউজ হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুন্নী সাহার জন্ম ১৯৭০ সালের ২ অক্টোবর মুন্সিগঞ্জের সদর উপজেলায়। নিজ এলাকায় প্রথমিক শিক্ষা ও মাধ্যমিক শিক্ষা শেষ করেন। এ ভি জে এম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে তিনি এস.এস.সি পাস করেন। এরপর ইডেন কলেজ থেকে এইচ.এস.সি ও গ্র্যাজুয়েশন করেন বিজ্ঞান বিভাগ থেকে। এরপর মাস্টার্স ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে। ৭ ভাই এবং ৪ বোন তারা। তার ইচ্ছা ছিল ডাক্তার হওয়ার। কিন্তু সেটা আর হয়ে উঠেনি। তিনি পরিবারের সাথে সময় কাটাতেই বেশি ভালবাসেন। ভালবাসেন বই পড়তে এবং হারানো দিনের গান শুনতে। খেতে ভালবাসেন ভাত আর ইলিশ মাছ।

পড়াশোনা চলাকালীন তিনি আজকের কাগজে সাংবাদিকতা পেশা শুরু করেন। ১১ মাস কাজ করার পর যোগ দেন দৈনিক ভোরের কাগজে। সেখানে তিনি নানা ফিচার পাতায় কাজ করেছেন। এমনকি ওইসব পাতার সম্পাদনাও করেছেন। ১৯৯৪ সালে ভোরের কাগজেই রিপোর্টার হিসাবে আত্মপ্রকাশ করেন। ১৯৯৯ সালে একুশে টিভিতে বিশেষ প্রতিনিধি হিসেবে যোগ দেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক মিশুক মুনিরের সহযোগী হিসেবে কাজ করেছেন অনেক দিন। তাই টেলিভিশন সাংবাদিকতা করতে এসে তেমন সমস্যা হয়নি। এরপর ২০০৩ সালে যোগ দেন এটিএন বাংলায় বিশেষ প্রতিনিধি হিসেবে। এখন তিনি বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের হেড অব নিউজ।

খবর: বিডিফিন্যান্সিয়াল.কম

উপরে