প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২০ ১২:৪৭

অজানা রোগে আক্রান্ত শিশু তাজবিন

হিলি (দিনাজপুর)
অজানা রোগে আক্রান্ত শিশু তাজবিন
দিনাজপুরের কাহারোল উপজেলার মুকুন্দপুর আদর্শ গ্রামের তাহের আলীর ৭ বছরের মেয়ে তাজবিন খাতুন দীর্ঘদিন যাবৎ এক অজানা রোগে আক্রান্ত হয়ে দিনাপাতি করছে। অনেক চিকিৎসা করেও কোন লাভ হয়নি। কোন ডাক্তার এরোগের সঠিক বর্ননা বা রোগের নাম বলতে পারেনি, এমনটাই বলছেন শিশুটির বাবা তাহের আলী। অসহায় হতদরিদ্র বাবা-মা মেয়েকে নিয়ে আজ দিশেহারা। অর্থের অভাবে বন্ধ রয়েছে শিশুটির চিকিৎসা। 
 
দিনমজুর তাহের আলীর দুই মেয়ে। নিজের ভিটে-বাড়ি বলতে কিছুই নেই। সরকারি আদর্শ গ্রামে তার বসবাস। যে যখন কাজ দেয়, তাই করে সংসার চলান তিনি। দিনে দেড়শ থেকে আড়াইশ টাকা তার প্রতিদিনের উপার্জন। এই সামান্য অর্থ দিয়ে কোন মত খেয়ে না খেয়ে চলে আসছে তাহের আলীর জীবন-জীবিকা। মেয়ে তাজবিনের জন্মের দুই মাস থেকে মেয়ের এই মরণ ব্যাধি। মেয়েকে নিয়ে বিভিন্ন ডাক্তার, হাসপাতালে দৌড়ে বেরিয়েছেন তিনি, কিন্তু কোন প্রতিকার পাননি। মেয়ের মুখে হাসি ফোটাতে এবং তাকে সুস্থ্য করার জন্য সংসারের যা ছিলো তা অনেক আগেই শেষ করে ফেলেছেন তাজবিনের অসহায় বাবা। যতদিন যাচ্ছে ততই মেয়েটির পায়ের অবস্থা আরও সচনীয় হয়ে উঠছে। মেয়ের কষ্ট সইতে পারছেন না এই বাবা-মা। দুই মাস বয়স থেকে ঠিকমত হাটতে পারেনা তাজবিন। মাটিতে পা রাখলেই শিশুটির কষ্ট হয়। কোলে নিয়ে সব কাজ কারে আসছে তার বাবা-মা। বাবা যা কামাই করে তা দিয়ে সংসার চলাতে হিমশিম খাচ্ছে। মেয়ের উন্নতমানের চিকিৎসা করতে পারছেন না তারা।
 
তাজবিনের বাবা তাহের আলী বলেন, আমার দুই মেয়ে, তাজবিন বড়, সে এবার প্রাইমারির প্রথম শ্রেণিতে পড়ে। হেটে স্কুলে যেতে পারে না, কোলে করে তাকে স্কুলে নিয়ে যাওয়া এবং নিয়ে আসে করতে হয়।  জন্মের দুই মাস পর মেয়ের পায়ে প্রথমে ফোড়া বের হয়েছিল। তার পর থেকে পায়ের বিভিন্ন অংশে ফাটতে থাকে। একের পর এক ডাক্তারী চিকিৎসা করতে থাকি, কিছুতেই ভাল হয়নি। শেষে রংপুর, দিনাজপুর হাসপাতালে ভর্তি করেছি এবং ডাক্তার দেখিয়েছি। কিন্তু কোন ডাক্তার আমার মেয়ের রোগটা কি বলতে পারেনি। বিগত ৭ বছর ধরে চিকিৎসা করে আসছি, আমি আর কুলে উঠতে পারছি না। মেয়েকে বাঁচাতে আজ নিরুপায় হয়ে  দেশবাসীর কাছে সাহায্যের হাত বাড়িয়েছি। আমার মেয়েকে বাঁচাতে এগিয়ে আসুন=০১৭০৬-৭৫৫০২৬
 
এবিষয়ে উপজেলার ৩ নং মুকুন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান ফারুখ হোসেন জানান, আদর্শ গ্রামের তাহের আলীর মেয়ে তাজবিন খাতুনের পায়ে অজানা রোগ আক্রান্ত হয়েছে। সে তার মেয়েকে নিয়ে আমার পরিষদে এসে ছিলো,বিষয়টি আমি দেখেছি। তাকে সমাজ সেবা অফিসারের নিকট থেকে একটি সুপারিশপত্র আনতে বলেছি। সুপারিশপত্র পেলে  তার মেয়ের জন্য একটা প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার ব্যবস্থা করবো।
উপরে