প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২০ ১৪:৩০

সৈয়দপুরে মানবিক সাহায্য সংস্থার উদ্যোগে বিশেষ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে মানবিক সাহায্য সংস্থার উদ্যোগে বিশেষ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন - ২০২০ সফল এবং ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন  ‘এ’ ক্যাপসুল খাওয়াতে উদ্বুদ্ধ করতে নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা মানিবক সাহায্য সংস্থার (এমএসএস) উদ্যোগে এক বিশেষ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে উপজেলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল কাচারীপাড়ায় সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ওই সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা  মানবিক সাহায্য সংস্থার ঋণদান কর্মসূচির জোনাল ম্যানেজার অনিমেশ আচার্য্য।

সংস্থার ঋণদান কর্মসূচির এরিয়া ম্যানেজার মো. মনছুর রহমানের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় শাখা ব্যবস্থাপক মো. আশরাফুল ইসলামর, শাখা হিসাবরক্ষক মোছা. শাকিলা আক্তারসহ কামারপুকুর ইউনিয়নের আইসঢাল কাচারীপাড়া মহিলা সমিতির উপকারভোগী শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা তাদের বক্তব্যে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকগুলো এবং ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উপকারিতাসমূহ বিস্তারিতভাবে তুলে ধরেন। সেই সঙ্গে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দিকনির্দেশনা মোতাবেক ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে যথাযথভাবে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো আহবান জানান। সভায় সংস্থার বিকেলে সৈয়দপুর উপজেলার কামারপুকুরস্থ মানবিক সাহায্য সংস্থার কমিউনিটি বেইজড রিসোর্স সেন্টারে অনুরূপ বিশেষ সচেতনতামূলক সভা হয়েছে। 

সভায় মানবিক সাহায্য সংস্থার জোনাল, এরিয়া, ব্রাঞ্চ ম্যানেজারসহ সংস্থার উপকারভোগী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, ইতিমধ্যে বাংলাদেশের ১৬ টি জেলার কর্মরত এলাকায় মানবিক সাহায্য সংস্থা তার ১৪৪টি শাখার  ৯ হাজার ৪৩৮টি কেন্দ্রে সংস্থার উপকারভোগীদের নিয়ে তাদের ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের  ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উপর গুরুতারোপ করে বিশেষ সচেতনতামূলক সভার কার্যক্রম শুরু করেছে।                                 

উপরে