প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২০ ১৫:৩৫

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করায় ছাত্রলীগের আনন্দ র‌্যালি

অনলাইন ডেস্ক
ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করায় ছাত্রলীগের আনন্দ র‌্যালি

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন এবং অধ্যাদেশ জারি হওয়ায় এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ র‌্যালি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন থেকে র‌্যালিটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।
 

এসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান আইন পাস হয়েছে মন্ত্রিসভায়। প্রাণপ্রিয় নেত্রীর কাছে আমাদের যে অনুরোধ ছিল তিনি তা রেখেছেন। এজন্য বাংলাদেশ ছাত্রলীগ পরিবার দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।’

জয় বলেন, ‘ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার জন্য সবার আগে মাঠে নামে বাংলাদেশ ছাত্রলীগ। কিন্তু কিছু অসৎ নামসর্বস্ব ব্যক্তি, নামসর্বস্ব সংগঠন, ধর্ষকদের যারা সবসময় সাপোর্ট দেয়, তারা মিথ্যা বলে যে সিমপ্যাথি নেয়ার চেষ্টা করেছে সেটা কিন্তু সবাই জেনেছে যে, এই নাটক বাজদের এজেন্ডা পাকিস্তানের এজেন্ডা। সুতরাং এই পাকিস্তানিদের কোনোভাবে বাংলাদেশকে অস্থিতিশীল করার সুযোগ দেব না।’

এসময় তিনি ছাত্রলীগের সব ইউনিটকে বিকাল তিনটায় সারাদেশে আনন্দ মিছিল কর্মসূচি পালনের নির্দেশ দেন।

উপরে