প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২০ ১২:৩৪

হিলিতে আলুর দাম কমেছে কেজিতে পাঁচ টাকা

হিলি (দিনাজপুর)
হিলিতে আলুর দাম কমেছে কেজিতে পাঁচ টাকা

দিনাজপুরের হিলিতে কেজিতে পাঁচ টাকা কমেছে আলুর দাম। প্রকার ভেদে তিন দিন আগে আলুর দাম বেড়ে হয়েছিলো ৪৫ টাকা। এখন তা বাজারে বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। চাহিদা কম-বেশি হওয়ায় আলুর দাম ওঠা-নামা করছে,এমনটিই বলছেন আলুর পাইকারী ব্যবসায়ীরা।

 
আজ শুক্রবার সকালে হিলি বাজার ঘুরে জানা যায়, প্রায় এক সপ্তাহ আগে আলুর দাম ছিলো পাইকারী বাজারে ৩২ থেকে ৩৩ টাকা। তা খুচরা বাজারে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৩৬ টাকা কেজি দরে।  হঠাৎ তা বৃদ্ধি পেয়ে বেড়ে যায় পাইকারী বাজারে ৪০ থেকে ৪২ টাকা, খুচরা বাজারে বিক্রি হয়েছে ৪৫ টাকা কেজি দরে। আজ আলুর পাইকারী হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা এবং খুচরা ব্যবসায়ীরা তা বিক্রি করছে ৪০ টাকা কেজি দরে। 
 
হিলি বাজারের সবজি ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, কয়েক দিন আগে হঠাৎ আলুর দাম কেজিতে ১০ টাকা বৃদ্ধি হয়েছিলো। গতকাল থেকে কেজিতে ৫ টাকা কমেছে। এখন আমরা ৪০ টাকা দরে আলু বিক্রি করেছি। 
 
কথা হয় বাজারে আলু কিনতে আসা দিনমজুর রফিকুল ইসলামের সাথে, তিনি বলেন, দুইদিন আগে আলু কিনে ছিলাম ৪৫ টাকা। আজ এক কেজি আলু কিনলাম, দাম ধরেছে ৪০ টাকা।
 
হিলি বাজারের আলু পাইকারী ব্যবসায়ী মশিউল আলম বলেন, ক্রেতাদের চাহিদা অনুযায়ী আলুর দাম ওঠা-নামা করছে। আজ আমি ৩৫ থেকে ৩৬ টাকা কেজি দরে আলু পাইকারী দিচ্ছি। 
উপরে