প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২০ ২৩:১২

ব্রহ্মপুত্র নদে অভিযান ১০ হাজার মিটার জাল আটক

রাজীবপুর-রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি
ব্রহ্মপুত্র নদে অভিযান ১০ হাজার মিটার জাল আটক
রাজীবপুর উপজেলার ব্রহ্মপুত্র নদে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে রাজীবপুর থানা পুলিশ। 
 
আজ শুক্রবার দুপুরের দিকে মা ইলিশ রক্ষায় ব্রহ্মপুত্র নদে রাজীবপুর উপজেলা মৎস্য বিভাগ  এবং থানা পুলিশের একটি টহল দল অভিযান পরিচালনা করে এসময় ১০ হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়।
 
উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস শাকুর জানান,মা ইলিশ রক্ষার জন্য সরকারী ভাবে ২২ দিন মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। গোপন সংবাদ ছিল কেউ কেউ গোপনে এ আদেশ অমান্য করে মাছ ধরছে।আজ পুলিশের সহায়তায় একটি অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় আমাদের  নৌকা দেখেই জেলেরা পালিয়ে যায়।পরে মাছ ধরার জন্য নদীতে ফেলে রাখা প্রায় ১০ হাজার মিটার জাল আটক করা হয়েছে।আটককৃত জালের বাজার মূল্য প্রায় ৫০ হাজার টাকা। 
 
ঘটনার সত্যতা স্বীকার করে রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নবিউল হাসান বলেন,ইলিশ মাছ রক্ষায় নদীতে অভিযান পরিচালনা করা হয়েছিলো।এসময় অবৈধভাবে নদীতে জাল ফেলে রাখায় জাল গুলো জব্দ করে নৌঘাটে স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়েছে।মাছ ধরার নিষেধাজ্ঞা বলবত থাকা পর্যন্ত নিয়মিত অভিযান পরিচালনা করে হবে বলেও জানিয়েছেন তিনি।    
 
সরকারী ঘোষণা অনুয়ায়ী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ সহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে।এসময় জেলেদের জন্য সরকারী ভাবে প্রণোদনা হিসেবে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।         
উপরে