প্রকাশিত : ২১ জানুয়ারী, ২০২১ ১৬:৪৫

পঞ্চগড়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১০৬৮ পরিবার

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১০৬৮ পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পঞ্চগড় জেলায় এক হাজার ৫৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ আধা পাকা বাড়ি। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল উপজেলায় একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। আনুষ্ঠানিক উদ্বোধনের পর এসব ঘরের জায়গার কবুলিয়ত, সনদ ও খারিজ তুলে দেয়া হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, পঞ্চগড় জেলার এক হাজার ৫৭ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে সদর উপজেলায় ২০৮, দেবীগঞ্জে ৫৮২, বোদায় ৫৫, আটোয়ারীতে ৭০ এবং তেঁতুলিয়া উপজেলায় ১৪২ জন এসব ঘর পাচ্ছেন। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। এজন্য ১৮ কোটি সাত লাখ ৪৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। এসব ঘর খাস জমি ও দানকৃত জমিতে নির্মাণ করা হয়েছে। একটি পরিবারের জন্য দুই রুম বিশিষ্ট সেমি পাকা ঘরে থাকবে রান্না ঘর, বাথরুম ইউটিলিটি রুম ও সামনে খোলা বারান্দা। বরাদ্দকৃত টাকার বাইরে মন্ত্রী, সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের অর্থায়নে আরও ১১টি পরিবারকে ঘর বরাদ্দ দেয়া হবে। এসব ঘর নির্মাণে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), জেলা গৃহ নির্মাণ কমিটি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি কাজের অগ্রগতি, প্লান ও ডিজাইন এবং মান সঠিক রেখে এসব গৃহ নির্মাণে নিয়মিত তদারকি করেছেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, পঞ্চগড় প্রেসকাবের সভাপতি সফিকুল আলম সফিক, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

উপরে