প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩৩

নন্দীগ্রামে চাল ব্যবসায়ীর গুদাম থেকে ওএমএস’র ৩৪ বস্তা চাল জব্দ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে চাল ব্যবসায়ীর গুদাম থেকে ওএমএস’র ৩৪ বস্তা চাল জব্দ

বগুড়ার নন্দীগ্রামে চাল ব্যবসায়ীর গুদাম থেকে ওএমএস’র ৩৪ বস্তা কালোবাজারি চাল জব্দ করেছে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম। নন্দীগ্রাম পশ্চিমপাড়ার চাল ব্যবসায়ী আবুল কালাম আজাদের গুদামে খাদ্য অধিদপ্তরের ৩০ টাকা কেজি দরের ওএমএস’র চাল মজুদ ছিলো।

বৃহস্পতিবার ওএমএস’র ৩৪ বস্তা চাল (১৭০০ কেজি) অন্যত্র বিক্রয় করার প্রস্তুতি নেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম জানতে পেরে বেলা আনুমানিক ১ টায় নন্দীগ্রাম পৌরসভার সামনে আবুল কালাম আজাদের গুদামে তল্লাশি চালায়। সেই গুদামে তল্লাশি চালিয়ে ওএমএস’র ৩৪ বস্তা চাল (১৭০০ কেজি) জব্দ করেন। গুদাম তল্লাশি করার খবর পেয়ে চাল ব্যবসায়ী আবুল কালাম আজাদ দ্রুত পালিয়ে যায়। এরপর জব্দকৃত চালগুলো নন্দীগ্রাম এলএসডিতে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, জব্দকৃত ৩৪ বস্তা চাল ওএমএস’র ছিলো।

এ বিষয়ে থানায় নিয়মিত মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। নন্দীগ্রাম এলএসডি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আরেফিন জানান, জব্দকৃত ওএমএস’র চালগুলো আমাদের জিম্মায় রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি চক্র দীর্ঘদিন ধরে ওএমএস’র ডিলারদের নিকট থেকে কালোবাজারিতে চাল ক্রয় করে চড়ামূল্যে বিক্রয় করে অধিক মুনাফা লুটে নিচ্ছে। 

উপরে