প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩১

শেরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও তাঁর স্ত্রীকে হত্যার হুমকি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি  ও তাঁর স্ত্রীকে হত্যার হুমকি

বগুড়ার শেরপুরে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি বরেন্দ্র চন্দ্র স্যান্ন্যাল ও তাঁর স্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে দূর্বৃত্তরা।

গত ১৫ই সেপ্টেম্বর বিকেলে তার ছেলে ডা. তন্ময় স্যান্ন্যালের উত্তরভূমি ডেন্টাল ক্লিনিকের গেট দিয়ে অজ্ঞাত দূর্বৃত্তরা হত্যার হুমকি দিয়ে একটি চিরকুট দিয়ে যায়। এ ঘটনার কয়েকদিন পর গত বুধবার রাতে শেরপুর থানায় একটি সাধারণ  ডায়েরী করেন তিনি। 

জানা যায়, বরেন্দ্র চন্দ্র স্যান্ন্যাল তার পৈর্তৃক সম্পত্তির উপর শ্রী শ্রী কালাচাঁদ মন্দির নির্মাণ করেন। দীর্ঘদিন যাবৎ সেখানে তিনি পারিবারিকভাবে শারদীয় দূর্গোৎসব ও  রাধা অষ্টমী উপলক্ষে লীলা কীর্তন করে আসছেন। গত ১৫ই সেপ্টেম্বর বিকেলে কীর্তন চলাকালে কে বা কারা তার ছেলের ডেন্টাল চেম্বারের গেট দিয়ে একটি চিরকুট দিয়ে যায়। 

চিরকুটে লেখা আছে-‘ বরেন বাবু নমস্কার। কোন জায়গা নিয়ে লাফালাফি করবেন না। কীর্তন বন্ধ করতে পারবেন না ও পূজা বন্ধ করতে পারবেন না। আপনার ও বৌয়ের গলা কাটব। সাবধান হন, যা বলি শুনেন’। পরে এ ঘটনায় বরেন্দ্র চন্দ্র বাদি হয়ে শেরপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এ বিষয়ে জানতে চাইলে বরেন্দ্র চন্দ্র স্যান্ন্যাল বলেন, আমরা পূজা বা কীর্তন বন্ধ করার বিষয়ে কাউকে কিছু বলিনি। তার পরেও কে আমাদের হত্যার হুমকি দিল তা জানিনা। আমরা প্রশাসনের নিকট জীবনের নিরাপত্তা চেয়েছি এবংহুমকিদাতাকে আইনের আওতায় আনার দাব জানাচ্ছি।

এ বিষয়ে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। ঘটনাটি দ্রুত তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার চেষ্টা চলৈছে।  

 

উপরে