প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২১ ২৩:০২

কিশোরগঞ্জে বিজিবি সদস্য হত্যায় মামলা: বুধবার তদন্ত প্রতিবেদন দাখিলের সম্ভাবনা

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি
কিশোরগঞ্জে বিজিবি সদস্য হত্যায় মামলা: বুধবার তদন্ত প্রতিবেদন দাখিলের সম্ভাবনা

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় নির্বাচনী সহিংসতায় নিহত বিজিবি সদস্য রুবেল হত্যায় মামলা। এ ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির তদন্ত কাজ শুরু। বুধবার তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল হতে পারে।

পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ললিত চন্দ্র রায় বাদী হয়ে কিশোরগঞ্জ থানায় ৩০ নভেম্বর ওই এলাকার ৯৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৪। এই মামলার ১ নং আসামী করা হয়েছে গাড়াগ্রাম ইউপি চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিককে। হত্যাকান্ডে আরো অনেকে জড়িত থাকতে পারে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, ১ নম্বর আসামী মারুফ হোসেন অন্তিক ও তার দলবল ধারালো অস্ত্র সহ বিজিবি সদস্য নায়েক (৭০৪৪৬) রুবেল মন্ডলসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং, পুলিং অফিসারের উপর হামলা চালায়। এ সহিংস ঘটনায় রুবেল মন্ডল মুখে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পরেই মাঝাপাড়া গ্রামের নারী-পুরুষ এলাকা ছেড়ে পালিয়ে যায়। কিশোরগঞ্জ থানা পুলিশ তল্লাশী চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়ে দেয়। গ্রেফতার এড়াতে এলাকাবাসী তাদের বাড়ীর মুল্যবান জিনিসপত্র ও গবাদী পশু নিয়ে অন্যত্র অবস্থান করছে। পুরো এলাকা হয়েছে সুনসান।

এদিকে সহিংসতার ঘটনার দিনেই স্বরাষ্ট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মিজানুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। সোমবার থেকে এ কমিটি সরেজমিনে তদন্ত কাজ শুরু করে। কমিটির অন্য সদস্যরা হল রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ওয়ালিদ হোসেন, রংপুর বিজিবি দপ্তরের ডাইরেক্টর অপারেশন লেঃ কর্ণেল মাহবুব হাসান ও নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুরাদ হাসান বেগ। এ কমিটি বুধবার তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারে বলে জানা গেছে।  

এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়ালের সাথে কথা তিনি বলেন, মারুফ হোসেন অন্তিককে ১ নম্বর আসামী করে মামলা হয়েছে। আসামী ৯৫ জন। মামলার অন্যান্য আসামীদের গ্রেফতার করার চেষ্টা চলছে। 

উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম জানান- ঘটনার দিনেই ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন হয়। সোমবার থেকে তদন্ত শুরু হয়েছে। বুধবার তদন্ত প্রতিবেদন দাখিল হতে পারে।

উপরে