প্রকাশিত : ২২ মে, ২০২২ ২২:৪৭

শিবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

ভূমি সংক্রান্ত সকল সেবা জনগণের দোড়গোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে সরকারি কর্মসূচির অংশ হিসাবে উপজেলা প্রশাসনের আয়োজনে “ভূমি সেবা সপ্তাহ ২০২২” উদ্বোধন করা হয়েছে। সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলার সকল শ্রেণী বা পেশা  ও সাধারন জনসাধারণ কে বিশেষ সেবা দেওয়ার নিমিত্তে ‘‘ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’’ এই প্রতিপাদ্য বাস্তবায়নের লক্ষে এ ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকেলে শিবগঞ্জ উপজেলা ভূমি অফিস কর্মকর্তা কর্মচারীদের বাস্তবায়নে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালী শেষে সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় চত্বরে ভূমি সেবা গ্রহিতাদের জন্য একটি বুথ উদ্বোধন করা হয়।

এ সেবা কক্ষ থেকে সাধারণ  নাগরিক  ভূমি সংক্রান্ত যেসব ভূমি সেবা পাবেন। সেগুলো হচ্ছে- ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, অনলাইনে ভূমি উন্নয়ন কর দেওয়ার জন্য রেজিস্ট্রেশন সম্পর্কে ব্যাপক প্রচার এবং ভূমি সেবা সংক্রান্ত বুকলেট ও লিফলেট বিতরণ। এব্যাপারে কর্মকর্তাদের সেবার মান বাড়াতে গুরুত্ব আরোপ করা হয়েছে। এ সপ্তাহ উপলক্ষে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ভূমি কর্মকর্তাদের সম্মাননা স্বারক ও পুরস্কার প্রদান হবে। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আজাহার আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উক্ত সেবা সপ্তাহের উদ্বোধন করেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ দীপক কুমার দাস। এছাড়াও ভূমি সেবা সপ্তাহে সকল ইউনিয়ন ভূমি কর্মকর্তাগণ সহ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় থেকে জানা গেছে, দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭টি উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে ১৯ মে থেকে ২৩ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ ২০২২-এর কার্যক্রম চলবে। ‘১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা’ এবং ‘ডাকযোগে ভূমি সেবা’ বিষয় দুটিকেও সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে এবার।

 

উপরে