প্রকাশিত : ২৩ মে, ২০২২ ১৫:২৬

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

অনলাইন ডেস্ক
লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

লক্ষ্মীপুরের রায়পুরে স্ত্রী সীমা আক্তার সুমিকে (১৯) হত্যার দায়ে মো. রাশেদ নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। সোমবার (২৩ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, আদালতে আসামি রাশেদ দোষী প্রমাণিত হয়েছে।

রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রাশেদ রায়পুর উপজেলা চরমোহনা ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামের আলী হায়দারের ছেলে। ২০২০ সালের ৩ মে দিবাগত রাতে পারিবারিক কলহের জের ধরে রাশেদ তার স্ত্রী সুমিকে গলাটিপে হত্যা করে।

এজাহার সূত্র জানায়, ঘটনার ৬ মাস আগে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরবংশী গ্রামের খোকন ছৈয়ালের মেয়ে সুমির সঙ্গে রাশেদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের মধ্যে সাংসারিক বিষয় নিয়ে ঝগড়া লেগে ছিল। ঘটনার সময় পারিবারিক কলহের জের ধরেই সুমিকে গলাটিপে স্বামী রাশেদ হত্যা করে। ঘটনাটি অন্যখাতে প্রভাবিত করতে রাশেদসহ তার পরিবারের লোকজন সুমি অসুস্থ হয়ে মারা গেছেন বলে প্রচার করে। পরদিন থানায় অপমৃত্যু মামলা ও মরদেহ সদর হাসপাতালে ময়নাতদন্ত করা হয়।  

ময়নাতদন্ত প্রতিবেদন থানায় আসলে জানা যায়, সুমি অসুস্থ হয়ে মারা যায়নি। তাকে গলাটিপে হত্যা করা হয়েছে। এ ঘটনায় একই বছর ১৬ জুলাই সুমির মা হাজেরা বেগম বাদী হয়ে রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছর ২ নভেম্বর পুলিশ মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করে। দীর্ঘ শুনানি ও ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত রাশেদের যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

উপরে