প্রকাশিত : ২৫ মে, ২০২২ ২২:০৩

সৈয়দপুরে বিমানবন্দর ব্যবস্থাপকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে বিমানবন্দর ব্যবস্থাপকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার দুপুরে (২৫ মে)  সৈয়দপুর বিমানবন্দর ওয়েলফোর মার্কেট চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবস্থাপকের বিরুদ্ধে ওই চাঁদাবাজির অভিযোগ করা হয়। সৈয়দপুর বিমানবন্দর ওয়েলফেয়ার মার্কেট ব্যবসায়ী সমিতির ব্যানারে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈয়দপুর বিমানবন্দর মার্কেটে ব্যবসায়ীরা বিগত ১৯৭৮ সাল থেকে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে। ওই মার্কেটে খাবার হোটেল- রেস্তোরাঁ, স্টেশনারী, কনফেকশনারী, ট্রাভেল এজেন্সেীর কাউন্টার, কম্পিউটার দোকান, ফটোকপির দোকান, গালামালসহ নানা রকম নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ৪৯ টি দোকান ঘর রয়েছে। প্রত্যেক দোকান মালিক প্রতিমাসে ৫০০ টাকা হারে দোকানের ভাড়া পরিশোধ করে আসছেন। আর দীর্ঘদিন যাবৎ বিমানবন্দর মার্কেটে ব্যবসা-বাণিজ্যা করতে গিয়ে গ্রাহকের কাছে অনেক টাকা পয়সা বাকি বকেয়া পড়েছে দোকানদারদের। বিগত দিনে সৈয়দপুর বিমানবন্দরে কর্মরত ব্যবস্থাপকরা কেউই বিমানবন্দর মার্কেট নিয়ে কোন রকম আপত্তি কিংবা ঝামেলা করেননি। কিন্তু বর্তমান ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ সৈয়দপুর বিমানবন্দরে যোগদানের পর থেকে বিমানবন্দর ওয়েলফেরার মার্কেটের ওপর নজর পড়ে তার। বিমানবন্দর ব্যবস্থাপক প্রতিটি দোকান মালিকের কাছ থেকে ৪০ হাজার টাকা করে উৎকোচ দাবি করেন। কিন্তু বিমানবন্দর দোকান মালিক ও ব্যবসায়ীরা তাঁর দাবিকৃত উৎকোচ দিতে অপরাগতা প্রকাশ করেন। এতে তিনি  বিমানবন্দর মার্কেটটি উচ্ছেদের হুমকি দেন।  পরবর্তীতে তিনি ব্যবসায়ীদের ওপর ক্ষিপ্ত হয়ে গত বছর ১৯ মে মার্কেটের বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেন। সে সময় থেকে বিমানবন্দর মাকের্টের সকল দোকানের বিদ্যূৎ ও পানি সরবরাহ সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। গত প্রায় এক বছরেরও বেশি সময় ধরে দোকানের বিদ্যূৎ ও পানি সংযোগ না থাকায় ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করতে গিয়ে চরম দূর্ভোগে পড়েছেন। সে সেই সঙ্গে মারাত্নকভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছেন তারা। আর অনেক ব্যবসায়ী ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। বর্তমানে ব্যবসা বাণিজ্য বন্ধ হয়ে পড়লেও ব্যাংক ঋণের সুদ গুণতে হচ্ছে তাদের। একদিকে মার্কেটিতে বিদ্যূৎ ও পানি সংযোগ  না থাকা, অপরদিকে করোনাকালে ব্যবসা বাণিজ্য না হওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে মহাসংকটের মধ্যে উপনীত হয়েছেন। এ রকম একটি অবস্থার পরও বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ চলতি বছরের গত ৮ মে বিমানবন্দর মার্কেট ব্যবসায়ীদের উচ্ছেদ নোটিশ দেন। ওই নোটিশে আগামি এক সপ্তাহের মধ্যে মার্কেট সকল দোকান ঘর বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে। এতে করে তারা উচ্ছেদ আতঙ্কে পড়েছেন।  তারা জানান, মার্কেটের দোকানপাট উচ্ছেদ করা হলে ব্যবসায়ীরা কোথায় গিয়ে ব্যবসা পরিচালনা করবেন ? সংবাদ সম্মেলনে ব্যবসায়ীদের সার্বিক দিক বিবেচনায় নিয়ে সৈয়দপুর বিমানবন্দর মার্কেটটি উচ্ছেদ না করার দাবি জানানো হয়েছে। 

সংবাদ সম্মেলনে  সৈয়দপুর বিমানবন্দর ওয়েল ফেরার ব্যবসায়ী সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল গফুর সরকার, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান হেলাল ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ইমরান মাহমুদ বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে মার্কেটের ব্যবসায়ী নূর আলম খোকন, আসাদুজ্জামান আসাদ, রবিউল ইসলাম, ফরহাদ হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, বিগত সময়ে কর্মরত বিমানবন্দর ব্যবস্থাপকেরা অবৈধভাবে ওই মার্কেটটি গড়ে তোলেন। সরকারিভাবে ওই মার্কেটটির কোন অনুমোদন নেই। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে যথাযথ নিয়মনীতি মেনেই তাদের উচ্ছেদ নোটিশ দেওয়া হয়েছে। তাছাড়া  বর্তমানে  সৈয়দপুর বিমানবন্দর এলাকায় উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিমানবন্দরের  প্রয়োজনে মার্কেটের এলাকাটি খালি করার পরিকল্পনা নেওয়া হয়। ওই এলাকায় একটি প্লান্ট স্থাপন করা হবে। আর চাঁদা চাওয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। স্থানীয় এক শ্রেণির দুষ্টু প্রকৃতির লোক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে দাবি করেন তিনি। 

 

উপরে