প্রকাশিত : ২৫ জুন, ২০২২ ১৫:১২

অফিস করেন না হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা

হিলি দিনাজপুর প্রতিনিধিঃ
অফিস করেন না হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা

অফিস না করার অভিযোগ দিনাজপুরের হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতিনের বিরুদ্ধে। অফিস সহকারী দ্বারায় চলেছে এই অফিসের সকল কার্যক্রম। যোগদানের পর থেকে সপ্তাহে এক থেকে দুই দিন অফিস করেন তিনি। সময় মতো অফিসে না থাকায় ব্যাহত হচ্ছে কার্যালয়ের কার্যক্রম। হয়রানির শিকার হচ্ছে ভুক্তভোগীরা।

 
মঙ্গলবার (২১ জুন) দুপুরে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে গিয়ে দেখা যায়, মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুনের অফিসে তালা ঝুলানো। অফিস সহকারী খুলে রেখেছেন তার অফিস। ৭-১১-২০২১ সালে হাকিমপুর উপজেলায় তার যোগদান। যোগদানের পর থেকেই ঢিলেঢালা ভাবেই করে আসছেন অফিস তিনি। বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ সহ বিভিন্ন আবেদন করতে এসে ভোগান্তিতে পড়ছেন ভুক্তভোগীরা। 
 
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নারী বলেন, মহিলা বিষয়ক অফিসে আমাদের বিভিন্ন রকমের প্রশিক্ষণ দেওয়া হবে। এই জন্য আমরা অংশগ্রহণের জন্য এখানে আসছি, কিন্তু যিনি অফিসের প্রধান তাকেই পাচ্ছি। তাকে না পেলে তো আমাদের সমস্যা।
 
অফিস কেন করেন না এবিষয়ে জানতে চাইলে হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুন বলেন, আমার একটু সমস্যা, যার কারণে এমন হচ্ছে, পরবর্তিতে এমন আর হবে না।
 
হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, মহিলা বিষয়ক অফিসার অফিস করেন না, অভিযোগ পেয়েছি। এবিষয়ে তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জানানো হবে।
 
হাকিমপুর উপজেলা চেয়ারম্যান  হারুন উর রশিদ হারুন বলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তিনি যোগদানের পর থেকেই ঠিকমত অফিস করেন না। সপ্তাহে এক থেকে দুইদিন, আবার কোন সপ্তাহে আসেন না, এমন অভিযোগ অনেক পেয়েছি। অফিসে না থাকায় ইউনিয়নের চেয়ারম্যানরা সহ অনেক নারীরা হয়রানির শিকার হচ্ছেন। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বিষয়টি অবগত করেছি, আশা করছি তারা এর ব্যবস্থা নিবেন।
 
এবিষয়ে দিনাজপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোর্শেদ আলী খান বলেন, হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অফিস করেন না। এমন অভিযোগ ইতিমধ্যে আমি পেয়েছি। আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।
 
উপরে