প্রকাশিত : ২৮ জুন, ২০২২ ১৬:৪৪

সৈয়দপুরে শহীদ আমিনুল হক গোলো’র ৫২তম শাহাদৎ বার্ষিকী পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে শহীদ আমিনুল হক গোলো’র ৫২তম শাহাদৎ বার্ষিকী পালিত

নীলফামারীর সৈয়দপুরে তৎকালীন থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও পৌর পরিষদের সদস্য শহীদ আমিনুল হক গোলো’র ৫২তম শাহাদৎ বার্ষিকী পালিতা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৮ জুন) মুক্তিযুদ্ধে শহীদ সন্তানদের সংগঠন রক্তধারা ’৭১ এর  উদ্যোগে দিনব্যাপী  নানা কর্মসূচি পালন করা হয়। গৃহিত এ সব কর্মসূচির মধ্যে শহীদের স্মৃতি স্মারক স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, স্মরণ সভা, মিলাদ মাহফিল, বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ।

সকালে সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টারের বহিরাঙ্গণে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

এতে বিশেষ অতিথি’র বক্তব্য দেন সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, পৌর আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।  

রক্তধারা ’৭১ এর সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী এ এ এম মঞ্জুর হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়না, শহীদ সন্তান সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমুখ। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন শহীদ আমিনুল হকের ছোট ছেলে ও সৈয়দপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক। সভাটি সঞ্চালনা করেন শহীদ পরিবারের সন্তান তামিম রহমান।

বক্তারা মুক্তিযুদ্ধে আমিনুল হকের অবদান তুলে ধরতে গিয়ে বলেন, তিনি ছিলেন সত্যিকারের একজন দেশপ্রেমিক মানুষ। পাকিস্তান কর্তৃক বিহারীরা তার চোখ উপড়ে নেয়, কান কেটে নেয়, দেহ থেকে হাত পায়ের আঙ্গুল বিচ্ছিন্ন করে, সবশেষে পাটকলের জুটপ্রেসে চাপা দিয়ে নির্মমভাবে হত্যা করা হয় তাকে। বক্তারা বলেন, শহীদদের অবদানের কথা নতুন প্রজন্মকে জানাতে হবে।

এর আগে পৌরসভা সড়কে শহীদ আমিনুল হক গোলো স্মাারক স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বাদ বাদ শহরের বিভিন্ন মসজিদের দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

উপরে