প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৫৬
সৈয়দপুরে পথ সভায় এ্যাড. জাহাঙ্গীর কবির নানক

উর্দুভাষীদের ভোটার করেছে শেখ হাসিনার সরকার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
উর্দুভাষীদের ভোটার করেছে শেখ হাসিনার সরকার

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক উর্দুভাষীদের (বিহারী) উদ্দেশ্যে বলেছেন, আপনারা এক সময় ভোটার ছিলেন না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের ভোটার করেছেন। আপনারা ভোটাধিকার  পেয়েছেন।  আগে অবাঙ্গালীদের সরকারি চাকুরিতে একটি প্রতিবন্ধকতা ছিলেন। ভোটাধিকার ফিরে পাওয়ায় আপনার এখন সন্তানরা লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকুরিও করছে।

তিনি শুক্রবার (২৩ সেপ্টেম্বর)  বেলা ১১টায় নীলফামারীর  সৈয়দপুর শহরের শহীদ স্মরণী এলাকায় অনুষ্ঠিত এক পথসভায় এসব কথা বলেন। ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে  নেমে সড়ক পথে রংপুরে যাওয়ার প্রাক্কালে এক পথ সভায়  সংক্ষিপ্ত বক্তব্য দেন তিনি।  আটকেপড়া অবাঙ্গালীদের সংগঠন সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি ওই পথসভার আয়োজন করে।

ওই পথসভায় প্রধান অতিথির এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক তাঁর বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকার দেশের গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে জমি ও বাড়িঘর তৈরি করে দিয়ে আশ্রয়ের ব্যবস্থা করেছেন। তাই রেলওয়ের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পূনর্বাসন না করে কোন উচ্ছেদ করা হবেনা। মনে রাখবেন  দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে আপনারা কেউই গৃহহীন হবে না। 

সভায় আরো বক্তব্য রাখেন  সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যাস মোখছেদুল মোমিন, উর্দুভাষী ক্যাম্প উন্নন কমিটির সভাপতি মো. মাজিদ ইকবাল।

আয়োজিত পথসভায় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান,  জেলা যুব লীগের সভাপতি ও উপজেলা  পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান  তোফায়েল আহমেদ, সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আক্তার জাহান, রংপুর  জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।        

 

 

উপরে