প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২ ২২:১২

ষষ্ঠ দিনের উদ্ধার অভিযানে কোন মরদেহ উদ্ধার হয়নি

এবারের দূর্গাপুজা হবে অনাড়ম্বরভাবে
পঞ্চগড় প্রতিনিধি
ষষ্ঠ দিনের উদ্ধার অভিযানে কোন মরদেহ উদ্ধার হয়নি
পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নে করতোয়া নদীর আউলিয়া ঘাটের নৌ ট্রাজেডির ৬ষ্ঠ দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ ৩ জনের মরদেহ।
 
শুক্রবার সকালে ষষ্ঠ দিনের মত অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং উদ্ধার কর্মীরা। বিকেলে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত কোন মরদেহের সন্ধান পায়নি তারা। পঞ্চগড় ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, নিখোঁজ ৩ জনের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। তথ্য কেন্দ্রের তথ্য অনুযায়ী নৌ দূর্ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার হয়েছে আর নিখোঁজ রয়েছে শিশুসহ ৩ জন। 
 
এদিকে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামন হাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে এবার অনাড়ম্বরভাবে দূর্গোৎসব পালন করবেন সনাতন ধর্মালম্বিরা। গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখার পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পুজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জীবধন বর্মন ও সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করতোয়া নদীর আউলিয়া ঘাটে মহালয়া পূজায় ঐতিহাসিক ত্রিস্রোতা শ্রী শ্রী বোদেশ্বরী শক্তিপীঠ মন্দিরগামী ভক্ত পূর্ণ্যার্থীদের নৌকা ডুবির ঘটনায় ব্যাপক প্রাণহানি হয়। নৌকাডুবির ঘটনার নিহত পূণ্যার্থীদের প্রতি সম্মান জানিয়ে আজ শনিবার থেকে শুরু হওয়া দূর্গা পূজায় প্রতিটি মন্দিরে শোকবার্তা সম্বলিত ব্যানারসহ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ পঞ্চড় জেলা ও উপজেলা শাখার সকল নেতৃবৃন্দগণ পুজা চলাকালীন কালোব্যাজ ধারণ করবে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক সপ্তমী তিথিতে প্রতিটি পুজা মন্ডবে প্রয়াত ব্যক্তিদের আত্মার শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। পূজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখা প্রয়াত ব্যক্তিদের বাড়িতে গিয়ে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এছাড়া প্রয়াত ব্যক্তিদের নামে ঘটনাস্থলে একটি স্মৃতিসৌধ নির্মাণের দাবি জানানো হয়। পুজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায় বলেন, এসব সিদ্ধান্তের কথা সকল মন্ডব কমিটিকে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে। 
উপরে