প্রকাশিত : ১ অক্টোবর, ২০২২ ১৭:২৫

পঞ্চগড়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্যে পঞ্চগড়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে পল্লী কর্ম-সহায়ক ফাইন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ কর্তৃক প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় তেঁতুলিয়ার ভজনপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারমান কাজী মাহমুদুর রহমান ডাবলু, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভজনপুর ইউপি চেয়ারম্যান মসলিম উদ্দিন, ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, ভজনপুর এর সভাপতি পবার উদ্দীন।

আরডিআরএস বাংলাদেশ এর পক্ষে প্রতিনিধিত্ব করেন আরডিআরএস বাংলাদেশ তেঁতুলিয়ার এলাকা ব্যবস্থাপাক হুমায়ুন বারী। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন আরডিআরএস ভজনপুরের সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী কহিনুর ইসলাম। 

এদিকে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে পঞ্চগড়ে র‌্যালী ও আলোচনা  সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)। গতকাল শনিবার সকালে শহরের চৌরঙ্গী মোড় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সিভিল সার্জন ডা. রফিকুল হাসান, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক অনিরুদ্ধ কুমার রায়, রিকের দিনাজপুর জোনের ব্যবস্থাপক এবিএম জাহিদুল কবীর মামুন, এরিয়া ম্যানেজার আব্দুল মালেক প্রামানিক বক্তব্য দেন। 

 

উপরে