প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩ ১৯:৪৭

নন্দীগ্রামে কৃষি জমিতে পুকুর খননের দায়ে ৩ জনের কারাদন্ড

নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধিঃ
নন্দীগ্রামে কৃষি জমিতে পুকুর খননের দায়ে ৩ জনের কারাদন্ড

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় বিভিন্ন গ্রামে আবাদি জমি নষ্ট করে অবৈধভাবে পুকুর খননের অপরাধে ৩ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সরকারী আদেশ অমান্য করে অবৈধ ভাবে কৃষি জমিতে পুকুর খনন করার অপরাধে তাদের এ সাজা দেয়া হয়। গত বুধবার রাতে অবৈধভাবে পুকুর খননের সময় ঘটনাস্থলে গিয়ে সাজা দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী মাজিস্ট্রেট ও নন্দীগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ রায়হানুল ইসলাম। এসময় ২টি এস্কেভেটর মেশিনের ব্যাটারি জব্দ করা হয়। সাজা প্রাপ্তরা হলেন, সিংড়া উপজেলার ছোট বাঁশবাড়িয়া গ্রামের রিয়াদুল ইসলাম (৩৬), পাবনার আমিরপুর থানার থানপুর গ্রামের উজ্জল ফকির (৩৯) ও সাথিয়া থানার বড়গ্রামের মনজুরুল ইসলাম (৪২)। জানা গেছে, নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার চাকলমা, হাটধুমা ও কল্যাণনগর গ্রামে রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খনন শুরু করে। সেই মাটি তারা বিভিন্ন স্থানে ট্রাকে তুলে বিক্রি করে আসছিলেন তারা। সংবাদ পেয়ে নন্দীগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ রায়হানুল ইসলাম সঙ্গে একদল পুলিশ নিয়ে তাদের তিনজনকে আটক করেন।

নন্দীগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ রায়হানুল ইসলাম, সরকারী নির্দেশ ছাড়া অবৈধ ভাবে পুকুর খনন করে আবাদি জমি নষ্ট করার দায়ে তাদের কারাদন্ড দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উপরে