প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২৩ ২০:৫৮

বগুড়ার শিবগঞ্জে ছেলের বন্ধুর হাতেই খুন হয়েছিল সাবেক ইউপি সদস্য

ষ্টাফ রিপোর্টার
বগুড়ার শিবগঞ্জে ছেলের বন্ধুর হাতেই খুন হয়েছিল সাবেক ইউপি সদস্য

বগুড়ার শিবগঞ্জে সাবেক ইউপি সদস্য নারগিছ আরা বেগমকে হত্যার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের দাবি, ছেলের সঙ্গে বিরোধের জেরেই মাকে হত্যা করেছে দুই যুবক। গ্রেপ্তার দুজন হলেন উপজেলার রায়নগর ইউনিয়নের মধ্যপাড়ার ২২ বছর বয়সী মো. মুন্না মিয়া ও পশ্চিম পাড়ার বাসিন্দা মো. খালেদ হাসান যারা দুজনেই নিহতের ছেলের বন্ধু।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ।

তিনি জানান, রোববার বিকেলে নিজ বাড়ির শয়নকক্ষ থেকে সাবেক নারী ইউপি সদস্য নারগিছ আরা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকেই পুলিশ তদন্তে নামে।

জানা যায়, নারগিছ আরা রোববার সকাল সাড়ে ১১ টার দিকে রায়নগর মধ্যপাড়ার নিজবাড়িতে আসেন। এর কিছুক্ষণ পরেই মুন্না ওই বাড়িতে প্রবেশ করে নারগিছকে ধারালো ছুরি দিয়ে নিহতের গলায়, পিঠে ও মাথায় কুপিয়ে জখম করে পালিয়ে যান। ওই সময় বাড়ির সামনে পাহারায় ছিলেন খালেদ।

তদন্তে নেমে স্থানীয়দের মাধ্যমে খালেদ ও মুন্নাকে ওই বাড়ির সামনে ঘোরাফেরার বিষয়টি জানতে পারে পুলিশ। এই সূত্র ধরে রাত ১টার দিকে খালেদকে তার বাসা থেকে আটক করা হয়। তার তথ্যে পরে মুন্নাকে রাত প্রায় ৩টার দিকে বগুড়া সদরের
মাটিডালী এলাকা থেকে আটক করে পুলিশ।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশের এই কর্মকর্তা আরো জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুন্না হত্যা করার বিষয়টি স্বীকার করেন। আর এ কাজে খালেদ তাকে সাহায্য করে। তাদের দেখানো তথ্যে নিহতের বাড়ির পাশের পুকুর পাড়ের ঝোপ থেকে
রক্তমাখা ছুরিও উদ্ধার করেছে শিবগঞ্জ থানা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার রশিদ বলেন, গ্রেপ্তার আসামীরা নিহত নারগিছের ছেলে আজিজুলের বন্ধু। তারা একসাথে মাদকসেবন করে বেড়াতেন। এর মধ্যে নারগিছের ছেলে আজিজুল বর্তমানে বগুড়া শহরের একটি নিরাময়কেন্দ্রে চিকিৎসাধীন আছেন। তাদের প্রাথমিক ধারণা ছেলে আজিজুলের সঙ্গে মাদক বা অন্য কোনো দ্বন্দ্ব নিয়ে নারগিছকে হত্যা করা হয়। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং হত্যাকাণ্ডে আরো কেউ সম্পৃক্ত আছে কি না তা বিষদ তদন্ত করছে পুলিশ।

সোমবার অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার যথাক্রমে নাজরান রউফ (আদমদিঘী সার্কেল) ও তানভীর হাসান (শিবগঞ্জ সার্কেল), শিবগঞ্জ থানার ওসি মনজুরুল, ইন্সপেক্টর লুৎফর রহমানসহ জেলা
পুলিশের কর্মকর্তাবৃন্দ।

উপরে