প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩ ২১:৫৮

হিলি চেকপোস্টে আনসার সদস্যকে লাথি মারার অভিযোগ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলি চেকপোস্টে আনসার সদস্যকে লাথি মারার অভিযোগ
দিনাজপুরের হিলি চেকপোস্টে বিজিবির নিরাপত্তা তল্লাশী পার হয়ে ভারতীয় অবৈধ মালামালের ব্যাগ নিয়ে আসার পথে আটক করা নিয়ে কাস্টমসের পাসপোর্ট শাখার আনসার সদস্যকে লাথি মারার অভিযোগ পাওয়া গেছে। 
 
রোববার (২৬ মার্চ) দুপুরে হিলি চেকপোস্ট এই ঘটনা ঘটে। এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।
 
হিলি কাস্টমসের পাসপোর্ট শাখায় কর্মরত আনসার সদস্য মাসুদ রানা জানান, আজ দুপুর ২টার দিকে দিনার নামে একব্যক্তি বলে ইন্ডিয়া থেকে আমার ব্যাগ আসবে তুমি আমার ব্যাগ আটক করবে না। এর কিছু পর তার ব্যাগ আসলে আমি কাস্টমসের পাসপোর্ট শাখায় তল্লাশির জন্য নিতে বললে সে আমাকে অশ্লিলভাষায় গালাগালি করে এবং প্রাণনাশের হুমকি দিয়ে ব্যাগ নিয়ে চলে যায়। অবৈধ ভাবে কেন ব্যাগ নিয়ে যাওয়া হলো এমন কথা বললে একপর্যায়ে আমাকে লাথি মারলে আমি মাটিতে পড়ে যাই। পরে আমার সহকর্মীরা আমাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।
 
এদিকে কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সুকান্ত দাস জানান, বিজিবি কর্তব্যরত থাকা অবস্থায় পাসপোর্ট-ভিসা ছাড়াই স্থানীয় লাগেজপার্টি দিনার সহ তার লোকজন দুপুর ২টার দিকে হিলি চেকপোস্টের জিরোপয়েন্ট থেকে ভারতীয় অবৈধ মালামালের ব্যাগ নিয়ে কাস্টমসের পাসপোর্ট শাখার গেটের কাছের আসে। এসময় কর্তব্যরত আনসার সদস্য মাসুদ রানা তাদের ব্যাগটি পাসপোর্ট শাখায় নিতে বলে। তখন দিনার কাস্টমস শাখায় ব্যাগ না ঢুকিয়ে তল্লাশী ছাড়াই বাহির দিয়ে নিয়ে যায়। অবৈধ ভাবে ব্যাগ নিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে দিনার ওই আনসার সদস্যকে প্রাণনাশের হুমকি দিয়ে স্বজরে তাকে লাথি মারে। 
 
তিনি আরও জানান, গত তিন মাস আগেও দিনার আমাকে সহ কাস্টমস কর্মকর্তাদের প্রাণনাশের হুমকি সহ হাত কেটে নেওয়ার হুমকি দিয়েছিল। ওই ঘটনায় দিনারের নামে দিনাজপুর আদালতে একটি মামলা চলমান রয়েছে।
 
এবিষয়ে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ছায়েম মিয়া জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কাস্টমস কর্তৃপক্ষ বা আনসার সদস্যদের পক্ষে থানায় মামলা বা অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নিবো। এর আগেও দিনারের নামে একই অভিযোগ রয়েছে। এঘটনায় দিনারের নামে আদালতে প্রসিকিউশন মামলা রয়েছে।
উপরে