প্রকাশিত : ২৩ মে, ২০২৩ ১৩:৫৪

সাপাহারে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

সাপাহার(নওগাঁ) প্রতিনিধি:
সাপাহারে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

‘স্মাট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর সাপাহারে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত স্মাট ভূমি সেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগনকে সম্পৃক্ত করা, স্মাট ভূমি সেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করায় এবারের  ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ। 

এরই ধারাবাহিকতায় সোমবার সকাল ১০টায় উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহান লুনা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভূমি সেবা সপ্তাহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান হোসেন। 

সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহান লুনা জানান, ভূমি সেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করার লক্ষ্যে বেশকিছু সেবা ইতোমধ্যে ডিজিটালাইজেশন করেছে ভূমি মন্ত্রণালয়। এসবের মধ্যে ই-নামজারি,অনলাইন/ডিজিটাল ভূমি উন্নয়ন কর, ১৬১২২ কলসেন্টার, কিয়স্কের মাধ্যমে ভূমিসেবা, ডিজিটাল জরিপ, অনলাইনে জলমহালের আবেদন এবং ল্যান্ড ডাটা ব্যাংক। এসব ভূমিসেবা ২২ মে থেকে ২৮ মে পর্যন্ত চলবে।

এছাড়াও সপ্তাহব্যাপী উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসসমূহে ডিজিটাল সেবাসমূহ/ভূমি সংক্রান্ত জটিলতা  নিরসনে পরামর্শ প্রদান করা হবে। 

এসময় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ ওমর আলী, উপজেলার ৬ ইউনিয়নের ভূমি সহকারী ও উপ-সহকারী কর্মকর্তা সহ সেবা গৃহিতা জমির মালিকগণ উপস্থিত ছিলেন। 

উপরে