প্রকাশিত : ২৩ মে, ২০২৩ ১৩:৫৭

আত্রাইয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি:
আত্রাইয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রনালয়” প্রতিপাদ্যে নওগাঁর আত্রাইয়ে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। 

সোমবার সকালে ভূমি অফিস প্রাঙ্গনে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম। তিনি স্মার্ট ভূমি সেবার ক্ষেত্রে ব্যাপক প্রচারণা ও আধুনিক ভূমি সেবা নিয়ে ভূমি মালিকগণের মধ্যে সচেতনতা তৈরী করার উপর গুরুত্বারোপ করেন। একই সাথে ইউনিয়ন পর্যায়ে মাইকিং করা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জনসমাগমস্থলে লিফলেটসহ আলোচনা সভা করার প্রয়োজনীয়তার কথা তুলেধরেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস,ভাইস চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান,মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ,যুব উন্নয়ন অফিসার এস এম নাসির উদ্দিন,কৃষি সম্প্রসারন অফিসার অভিজিত কুমার কুন্ডু,এস আই সাম মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস সাংবাদিকদের বলেন, ভূমি সেবা উপলক্ষে উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস চত্বরে নান্দনিক সেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে।সেবা কেন্দ্র গুলোতে ২২-২৮ মে পর্যন্ত অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, ই-নামজারীর আবেদনের নিয়ম কানুন, সচেতনতাশূলক লিফলেট ও বুকলেট, বিভিন্ন ভিডিও চিত্র এবং ডকুমেন্টরী উপস্থাপনসহ ভূমি সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ্ব দেওয়া হচ্ছে। 

উপরে