প্রকাশিত : ২৮ মে, ২০২৩ ০০:০৬

হিলিতে সরকারি ১০০ গাছ কর্তন, থানায় মামলা, গাছ জব্দ

দিনাজপুর প্রতিনিধিঃ
হিলিতে সরকারি ১০০ গাছ কর্তন, থানায় মামলা, গাছ জব্দ

দিনাজপুরের হাকিমপুরে (হিলি) সরকারি জায়গার ১০০টি ইউক্লিপ্টাস গাছ কর্তনের অভিযোগে আব্দুল করিমের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পৌর ভুমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

 
শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানা অফিসার ইনচার্জ আবু সায়েম মিয়া। 
 
মামলা সুত্রে জানা যায়, (২৫ মে) বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার সাতনির ১নং মৌজার ৫৭০ দাগের খাস খতিয়ানভুক্ত তুলশী গঙ্গা নদীর ১.৮২ একর জমিতে থাকা ১০০টি ইউক্লিপ্টাস গাছ কেটে চুরি করে বিক্রি করছে ঐএলাকার ইদ্রিস আলীর ছেলে আব্দুল করিমো। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে  ভুমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন সেখানে উপস্থিত হয় এবং গাছ কাটা বন্ধ করে দেয়। গাছগুলো আব্দুল করিম তার জায়গার গাছ বলে দাবি করেন। পরে ভুমি উপ-সহকারী কর্মকর্তা জায়গা মাফযোগ করে দেখেন ১০০টি গাছ খাস জমিতে।
 
এসময় হাকিমপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোকলেদা খাতুন (মীম) ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছগুলো জব্দ করেন। পরে ভুমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন বাদী হয়ে আব্দুল করিম সহ সহ আরও অজ্ঞাত ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। 
 
এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, বৃহস্পতিবারে সাতনীর ১নং মৌজার খাস খতিয়ানের তুলশী গঙ্গা নদীর  কর্তনকৃত ১০০টি গাছ জব্দ করা হয়েছে। সরকারি গাছ কাটার অপরাধে আব্দুল করিম সহ আরও ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। 
উপরে