প্রকাশিত : ২৯ মে, ২০২৩ ২২:৩৩

বগুড়ায় অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা ২ লাখ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা ২ লাখ
বগুড়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আকষ্মিক অভিযানে সোমবার দুপুরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সামনে অবস্থিত হেনা সিটি স্ক্যান নামে এক ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। দীর্ঘদিন ধরে অনুমোদনহীনভাবে প্রতিষ্ঠানটি ডায়াগনস্টিক কার্যক্রম চালাচ্ছিলো এমন অভিযোগে সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
 
অভিযানের নেতৃত্বে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, সোমবার আকষ্মিকভাবে শজিমেকের সামনে হেনা সিটি স্ক্যান নামে এক ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালালে সেখানে দেখা যায় প্রতিষ্ঠানটি অনুমোদন ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিতে চিকিৎসক, ল্যাব সহকারী ও টেকনিশিয়ানও ছিলেন না। এজন্য হেনা সিটি স্ক্যানের ব্যবস্থাপক রোজব আলীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান শেষে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা দিয়ে বন্ধও করা হয়।
 
অভিযান পরিচালনায় বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ও চেম্বার অব কমার্সের প্রতিনিধি সহযোগিতা করেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় বগুড়া জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
উপরে