প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:১৪

প্রধানমন্ত্রীর কাছে সোহেল রানার অনুরোধ

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রীর কাছে সোহেল রানার অনুরোধ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য মুজিব শতবর্ষ ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদযাপন করা হবে।

দেশটির স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবুর রহমান ওতপ্রোতভাবে জড়িত থাকায় ঘোষিত বর্ষটি বিশেষ তাৎপর্যপূর্ণ। মুজিব শতবর্ষে দেশের জনগণের জন্য একটি ড্রেস কোড নির্ধারণের অনুরোধ করেছেন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক সোহেল রানা।

সোহেল রানা বলেন, ‘নেপাল, ভূটান, সৌদি আরব, ইন্দোনেশিয়ার মানুষ দেখলেই আমরা অনায়সে চিনে ফেলি তারা কোন দেশের নাগরিক। মূলত তাদের পোশাক দেখে আমরা চিনতে পারি। স্বাধীনতার ৪৯ বছর পরও কেন আমাদের একটি জাতীয় পোশাক নেই?

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, বাংলাদেশের জন্য নির্ধারিত একটি পোশাক দিন। এমন হতে পারে—টুপিতে লাল সবুজের বর্ডার থাকল। যাতে সব ধর্মের মানুষ ব্যবহার করতে পারেন। মুজিব শতবর্ষে এটা ঘোষণা দেয়ার অনুরোধ করছি।’

১৯৪৭ সালের আজকের দিনে ঢাকার মিডফোর্ট হাসপাতালে জন্মগ্রহণ করেন ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো নায়ক, ড্যাশিং হিরো কিংবদন্তি অভিনেতা সোহেল রানা। প্রতিবারের মতো এবারো পরিবারের সঙ্গে দিনটি উদযাপন করছেন।

সোহেল রানার প্রকৃত নাম মাসুদ পারভেজ। ’৭০ ও ’৮০-এর দশকে পর্দা কাঁপানো নায়ক সোহেল রানার চলচ্চিত্রে আগমন প্রযোজক হিসেবে। একাধারে তিনি প্রযোজক, পরিচালক ও অভিনেতা। পর্দায় তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন অসংখ্য ভক্ত। রাজনীতির মাঠেও ছাত্রজীবন থেকে সরব এই বর্ষীয়ান অভিনেতা। ছাত্রলীগ, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। পরবর্তী সময়ে জাতীয় পার্টিতে যোগ দেন তিনি।

উপরে