প্রকাশিত : ১৪ মার্চ, ২০২০ ১৬:৫০

সিয়াম-পরীর সঙ্গে অ্যাডভেঞ্চার অব সুন্দরবনে তানভীর

অনলাইন ডেস্ক
 সিয়াম-পরীর সঙ্গে অ্যাডভেঞ্চার অব সুন্দরবনে তানভীর

লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ গল্প থেকে নির্মিত হচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা। আবু রায়হান জুয়েলের পরিচালনায় এতে জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছে সিয়াম আহমেদ ও পরীমনি। আজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে ছবিটির শুটিং।

এ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ‘গহীন বালুচর’ খ্যাত অভিনেতা আবু হুরায়রা তানভীরও। বিষয়টি নিশ্চিত করে এই অভিনেতা বলেন, ‘এটা সুখবর। খুব ভালো একটি প্রজেক্ট। যুক্ত হতে পেরে ভালো লাগছে।’

তানভীর আরও বলেন, ‘এই ছবিটির বিষয়ে আমার সাথে কথা হয়েছিলো প্রায় বছর খানিক আগে। তবে চূড়ান্ত হয়নি। এজন্য এটা নিয়ে কারো সঙ্গে আলাপও হয়নি। অবশেষে ছবিটিতে চূড়ান্ত হয়ে আনন্দ হচ্ছে।

খুব ভালো একটা টিম এই ছবির। সিয়াম ও পরীমনির মতো চমৎকার দুজন শিল্পীকে পাবো। আর প্রিয় জাফর ইকবাল স্যারের গল্প। আশা করছি জমজমাট একটি সিনেমাই হবে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।’

তিনি আরও বলেন, ‘আমাকে যখন বলা হয়েছে এটা জাফর ইকবাল স্যারের গল্পে নির্মিত হবে তখনই একটু চমকে উঠেছিলাম। উনার গল্পে কাজ করবো, এটা সত্যি আমার জন্য খুবই আনন্দের। এখানে আমাকে দেখা যাবে শামস চরিত্রে। যেই চরিত্রটা আসলেই খুব ইন্টারেস্টিং। এই চরিত্রটার প্রতিটা মূহুর্তই খুবই মজার।’

এদিকে খোঁজ নিয়ে জানা গেল আজ ১৪ মার্চ রাজধানীর সদরঘাট থেকে আজ সকালেই ছবিটির ক্যামেরা ওপেন হয়। এই সিনেমার বেশিরভাগ শুট হবে লঞ্চে। ঢাকা থেকে সুন্দরবন যাত্রা পথে শুটিং চলবে টানা ২০ দিন। তানভীর আগামী ১৬ তারিখ খুলনা থেকে এই সিনেমার শুটিংয়ে অংশ নেবেন। এই ছবিতে তানভীরের বিপরীতে দেখা যাবে নবাগতা তাসনিম তাশফিকে।

‘২০১৮-২০১৯ অর্থবছরে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় এই সিনেমার পাণ্ডুলিপি। তবে পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

উল্লেখ্য, ‘গহীন বালুচর’ সিনেমার পর বেশ আলোচনায় আসেন তানভীর। এরইমধ্যে তিনি শেষ করেছেন মীর সাব্বিরের সরকারি অনুদানপ্রাপ্ত ‘রাত জাগা ফুল’ সিনেমার কাজ। এছাড়াও কাজ করেছেন সৈকত নাসির পরিচালিত ‘আকবর’ সিনেমায়।

উপরে