প্রকাশিত : ১৬ মার্চ, ২০২০ ১৫:৩০

তিতুমীর বেশে হাজির নিরব

অনলাইন ডেস্ক
তিতুমীর বেশে হাজির নিরব

জমিদার ও বিট্রিশ বিরোধী আন্দোলনের মহানায়ক তিতুমীরের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা এবং সেখানে তিতুমীর চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব- এমন ঘোষণা বহু আগেই হয়েছে। এবার সেই তিতুমীর বেশে দর্শকদের সামনে হাজির হলেন নিরব। অর্থাৎ প্রকাশ পেয়েছে ছবির প্রথম পোস্টার।

তিতুমীর চরিত্রটির জন্য নিরবের প্রস্তুতি কেমন, পোস্টারটিতে সেটারই জানান দেয়া হয়েছে। পোস্টারে দেখা যায়, রুপালি পর্দার তিতুমীরের মাথায় লাল পাগড়ি, গায়ে পাঞ্জাবি ও বিশেষ কোটি। আর হাতে ধরে রেখেছেন পুরনো দিনের রাইফেল।

আবদুল্লাহ জহির বাবুর লেখা চিত্রনাট্যে ‘তিতুমীর’ ছবিটি পরিচালনা করছেন ডায়েল রহমান। পোস্টার ও ছবি সম্পর্কে তিনি বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলনের যোদ্ধা তিতুমীর এবং তার বিখ্যাত ‘বাঁশের কেল্লা’ উঠে আসবে এই ছবিতে। এতে মূল চরিত্রে অভিনয় করছেন নিরব। সে অনুযায়ী গত সপ্তাহে পোস্টারটির ফটোশুট হয়েছে।’

গত ২ ফেব্রুয়ারি ‘তিতুমীর’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন নায়ক নিরব। তিনি বলেন, ‘ছবিটির সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত। বড় বাজেটের সেট নির্মাণ করে এপ্রিল, জুন ও জুলাইতে ঢাকা এবং কলকাতায় এটির শুটিং হবে। ‘তিতুমীর’ আমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ একটি ছবি হতে যাচ্ছে।’

প্রসঙ্গত, এর আগেও ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে ছবি নির্মাণ করেছেন ডায়েল রহমান। ফরায়েজী আন্দোলন নিয়ে তিনি নির্মাণ করেছিলেন একই নামে একটি চলচ্চিত্র। সেখানে নমূল চরিত্রে অভিনয় করেন আমিন খান। তিনি ঈশা খাঁকে নিয়েও একটি চলচ্চিত্র নির্মাণ করছেন। সেটির মুখ্য চরিত্রে আছেন ডিএ তায়েব।

উপরে