প্রকাশিত : ১ মে, ২০২০ ১৬:৫২

শ্রমিক মেহনতী মানুষের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেসবুক লাইভ সঙ্গীত অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি
শ্রমিক মেহনতী মানুষের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেসবুক লাইভ সঙ্গীত অনুষ্ঠান

মনের মাঝে চলছে দ্বিধা-কোনটা বড়, লজ্জা না ক্ষুধা এই প্রতিপাদ্য কে নিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদ মহান মে দিবসে  শ্রমিক মেহনতী মানুষের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেসবুক লাইভ সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিনুল ফরিদ, উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক শাহীদুর রহমান বিপ্লব, উদীচী সদস্য আলী মাহমুদ কচি, বগুড়া উদীচীর সহ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্য সাদ্দাম হোসেন, সোহাগ প্রমুখ।

এসময় বক্তরা বলেন ১৮৭৬ সালের ১লা'মে অ্যামেরিকার শিকাগো শহরে হে মার্কেটের শ্রমিকরা যে আত্নবলিদান করেন তা আজো প্রতিষ্ঠিত হয়নি।

বক্তারা এসময় দাবি করেন বৈশিক মহামারি  করোনা মহামারিতে সবচেয়ে বেশী সমস্যায় আছে শ্রমিক শ্রেণি, তারা তাদের বেতন ঠিকমত পাচ্ছে না, অনেকে চাকুরি হারাচ্ছে, দিনমজুরের অবস্থা আরো খারাপ। এই মহামারিতেও শ্রমিকদের রাস্তায় নামতে হচ্ছে। তাহলে শ্রমিকের বেতন পরিশধের জন্য সরকারের পাচ হাজার কোটি প্রণোদনা গেল কোথায়? সরকার এর প্রতি শ্রমিকদের ন্যাহ্য মুজুরি দেওয়ার জোর দাবি জানান।

এ সময় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠীর সহ সভাপতি আরিফুর রহমান, বগুড়া উদীচী বিদ্যালয় বিভাগের সস্পাদক নূরুল ইসলাম বাবু, নবনিতা ঘোষ শ্রেয়া, কথা মনি পিউ, নুর বানু সাদিয়া প্রমুখ। অনুষ্ঠানে তবলা ছিলেন ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক ও সাংস্কৃতিক ইউনিয়ন বগুড়া এর আহবায়ক  আরমানুর রশিদ আকাশ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুস সোবাহান মিন্নু অনুষ্ঠানটি পরিচালনা করেন উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্য আরিফুল হক খান রনিক।

উপরে