প্রকাশিত : ৩১ মে, ২০২০ ২০:০৫

গায়ক নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা

অনলাইন ডেস্ক
গায়ক নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা

সংগীতাঙ্গনের মানুষদের নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় গত কয়েক দিন ধরে আলোচনা-সমালোচনার মুখে থাকা বাংলাদেশি গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে এবার ভারতের ত্রিপুরায় মামলা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ যে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্য দিয়েছেন।

ভারতের জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শো থেকে পরিচিতি পাওয়া নোবেলের বিরুদ্ধে বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল গত ২৫ মে মামলাটি করেন।অভিযোগের বরাতে বিলোনিয়া থানার ওসি রাজিব দত্ত জানান, ভারতের প্রধানমন্ত্রীকে ফেসবুকে ‘চা ওয়ালা’ বলে হেয় করে পোস্ট দিয়েছিলেন নোবেল।

মামলাকারী গুজরাটের গান্ধীনগরের পন্ডিত দীন দয়াল পেট্রোলিয়াম ইউনিভার্সিটির ছাত্রের ভাষ্য, নোবেলের বাংলাদেশে জনপ্রিয়তা নেই। তার নিজের দেশের শ্রোতাদের কাছে সে বরাবরই প্রত্যাখ্যাত হয়ে এসেছে। কলকাতায় সে রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে অংশ নিয়ে অর্থ-খ্যাতি অর্জন করে বাংলাদেশে ফিরেছে। তার দ্বারা আমাদের প্রধানমন্ত্রীর অসম্মান আমি মানতে পারি না। তাই থানায় অভিযোগ করেছি।বিলোনিয়ার পুলিশ সুপার জল সিং মীনা মামলার কথা নিশ্চিত করে বলেছেন, ত্রিপুরা পুলিশের সাইবার অপরাধ সেলে বিষয়টি পাঠানো হয়েছে।

উপরে