প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ১৮:১৬

‘দেশে করোনায় সংক্রমণ অনেক বেশি বাড়তে পারে’

অনলাইন ডেস্ক
‘দেশে করোনায় সংক্রমণ অনেক বেশি বাড়তে পারে’

দেশের যেকোনো সময় করোনায় সংক্রমণের মাত্রা অনেক বেশি বাড়তে পারে বলে শঙ্কার কথা জানালেন বাংলাদেশ মেডিকেল অ‌্যাসোসিয়েশন (বিএমএ)।

আজ সোমবার সংবাদ সম্মেলনে বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ‘ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর সকল দেশ রোগটি নিয়ন্ত্রণে বেসামাল অবস্থায় রয়েছে। এ ধরনের সময় দেশের সকল গণমাধ্যম, সাধারণ জনগণ, রাজনৈতিক শক্তি, প্রশাসনের সকল পর্যায়ের কর্মীদের এবং বিশেষ করে স্বাস্থ্যকর্মীদের সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।’

তিনি বলেন, ‘মহামারি ধরন অনুযায়ী এটা অনুমান করা যেতে পারে যে, এই রোগটি যেকোনো সময় আমাদের দেশে সংক্রমণের মাত্রা অনেক বেশি বাড়িয়ে দিতে পারে।’

আতঙ্কিত ও ভীত না হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘সারা দেশের নাগরিককে অনুরোধ করব, আপনারা শান্ত থাকুন। অযথা যত্রতত্র ঘোরাফেরা করবেন না। বিয়ে বাড়ি, ধর্মীয় সমাবেশসহ জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। ধর্মীয় প্রয়োজনে যতটুকু প্রয়োজন, সেই পর্যন্ত সাবধানে যাতায়াত করবেন। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা সবচেয়ে বেশি প্রয়োজন।

এই সংবাদ সম্মেলন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ আয়োজন করে। এতে বিএমএ সাধারণ সম্পাদক ডাক্তার এহতেশামুল হক, স্বাচিপের সভাপতি ইকবাল আর্সলান ও সাধারণ সম্পাদক এম এ আজিজ উপস্থিত ছিলেন।

উপরে