logo
আপডেট : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৯:৩৪
শহীদ দিবসে ‘গণতন্ত্রকে মুক্ত’ করার শপথ বিএনপির
অনলাইন ডেস্ক

শহীদ দিবসে ‘গণতন্ত্রকে মুক্ত’ করার শপথ বিএনপির

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় তিনি বলেন, আজকের এই মহান দিনে আমরা শপথ গ্রহণ করছি, আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো এবং খালেদা জিয়াকে মুক্ত করবো।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাঙালি জাতি বুকের তাজা রক্ত দিয়ে বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। রাষ্ট্রভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ভিত্তি রচনা করেছিল ৫২ ভাষা আন্দোলন। ভাষা আন্দোলনের উপর ভিত্তি করে আমরা মুক্তিযুদ্ধ করেছি, স্বাধীন রাষ্ট্র এবং আমাদের একটি পতাকা পেয়েছি। 

বিএনপি মহাসচিব বলেন, ৫২ চেতনাকে ভিত্তি করে ভাষা আন্দোলন হয়েছিল, মুক্তিযুদ্ধ হয়েছিল, স্বাধীনতার ৪৮ বছর পরে সেই গণতান্ত্রিক চেতনা বর্তমানে দখলদার সরকার জনগণের ভোটের অধিকার হরণ করেছে, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে‌ একদলীয় একটি রাষ্ট্রব্যবস্থা কায়েম করার সব অপকৌশল প্রয়োগ করছে। 

তিনি আরো বলেন, গণতান্ত্রিক আন্দোলনের নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রেখেছে। সমগ্র জাতি যখন আজকের এই মহান দিবসটি পালন করছে তখন আমরা বলতে বাধ্য হচ্ছি, দেশে কোনো গণতন্ত্র নেই, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে। আইনের শাসন নেই এবং দেশে কোনো ন্যায় বিচার নেই। আজকের এই মহান দিনে আমরা শপথ গ্রহণ করছি, আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো এবং খালেদা জিয়াকে মুক্ত করবো।