logo
আপডেট : ২৫ মার্চ, ২০২০ ১৭:২৬
করোনা মোকাবিলায় বিএনপিকে পাশে চান কাদের
অনলাইন ডেস্ক

করোনা মোকাবিলায় বিএনপিকে পাশে চান কাদের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করার বিষয়টিকে ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে বিএনপি করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সহযোগী হবে বলে আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, বেগম জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা, অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়ে উদারনৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। আশা করি বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্ৰু করোনা মোকাবিলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগী হবে।

বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সব নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নিতে বিএনপির প্রতি আহ্বান জানান কাদের।

মন্ত্রী বলেন, ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১ এর উপধারা-১ কোনো ব্যক্তি কোনো অপরাধের জন্য দণ্ডিত হইলে সরকার যে কোনো সময় বিনা শর্তে বা দণ্ডিত যাহা মানিয়া নেয় সেইরূপ শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হইয়াছে, সে দণ্ডের কার্যকরিকরণ স্থগিত রাখিতে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করিতে পারিবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসি র ৪০১ (১) ধারা বলে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করেছেন।