logo
আপডেট : ২৬ মার্চ, ২০২০ ১২:৩৩
করোনা: অসহায়দের পাশে হাকিমপুর ফাউন্ডেশন
হিলি (দিনাজপুর)

করোনা: অসহায়দের পাশে হাকিমপুর ফাউন্ডেশন

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্ক পুরো বিশ্ব। বাংলাদেশেও পড়ছে তার প্রভাব। করোনাকে ঠেকাতে সরকারী সাধারণ ছুটির ঘোষনা। ঘর থেকে বাহির হতে পারবে না কেউ। এমন নির্দেশ মেনে চলছে সবাই। কিন্তু খেটে খাওয়া দিনমজুরদের কি হবে। একদিন কর্ম না করলে মুখে খাবার উঠে না ছেলে-মেয়েসহ স্বপরিবারের। জীবিকার সন্ধানে সব কিছু উপেক্ষা করে প্রতিনিয়ত বাহিরে তারা।

সরকারী ছুটি আর ঘর বন্দি মানুষ। ভ্যান,রিক্সা চালক আর দিনমজুরেরা ঘুরছে কাজের সন্ধানে। জনশুন্যতার কারণে পাচ্ছে না তারা কোন কাজ।
এমনি দৃশ্য চোখে পড়ে দিনাজপুরের হাকিমপুর ফাউন্ডেশনের ”সকলে মোরা সকলের তরে” একদল তরুন যুবকের। তারা নিজস্ব অর্থায়নে চাল, ডাল আর আলু নিয়ে শহরের অলিগলি খুঁজে তাদের হাতে তুলে দিচ্ছে এই সব খাবার।

হাকিমপুর ফাউন্ডেশনের যুবকরা বলেন, দীর্ঘ দেড় বছর ধরে আমরা অসহায় মানুষের পাশে থেকে আমাদের সাধ্য মতো তাদের সাহায্য করে আসছি। করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে মানুস যখন ঘর বন্দি। তখন অসহায় দিনমজুরদের পাশে কিছু চাল ডাল আর আলু নিয়ে তাদের পাশে।

গত দুইদিন ধরে এই কাজ করে আসছি আমরা। প্রতিজনকে দেড় কেজি চাল, আড়াই’শ গ্রাম ডাল আর আধা কেজি আলু দিচ্ছি। প্রতিদিন প্রায় ৫০ জন অসহায়দের এই খাবার বিতরণ করছি আমরা।