logo
আপডেট : ১৩ এপ্রিল, ২০২০ ১৪:২৪
চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সম্মানে গুগলের ডুডল
অনলাইন ডেস্ক

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সম্মানে গুগলের ডুডল

করোনাভাইরাস মহামারিতে স্থবির হয়ে পড়েছে বিশ্ব। আন্তর্জাতিক বাণিজ্য, পরিবহন, পর্যটন মুখ থুবড়ে পড়েছে। বড় ধরণের অর্থনৈতিক মন্দার কবলে পড়ার সম্ভাবনা উকি দিচ্ছে।

বিশ্বের অধিকাংশ শহর বর্তমানে লকডাউন রয়েছে। ভাইরাসের ভয়ে ঘর ছেড়ে বের হচ্ছে না মানুষ। সেখানে ব্যতিক্রম স্বাস্থ্যসেবাদানকারীরা। মানব সভ্যতার এই ক্রান্তিলগ্নে তারা আলোকবর্তিকা হাতে আবির্ভূত হয়েছেন যেন। জীবনের মায়া ত্যাগ করে তারা হাসপাতালের বিছানায় কাতরাতে থাকা মুমূর্ষুদের সেবায় অকাতরে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

করোনাকালের অকুতোভয় যোদ্ধা সেইসব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানানোর সুযোগ হাতছাড়া করেনি গুগল। আর্তমানবতার সেবাদানকারীদের সম্মানে তাই এবার ডুডল নিয়ে হাজির হয়েছে গুগল।

গুগল লিখেছে, ‘কোভিড-১৯ বিশ্বে মানবসম্প্রদায়ের ওপর যে প্রভাব ফেলছে, এতে করে আগের যেকোনো সময়ের তুলনায় মানুষ একে অপরের সাহায্যার্থে এগিয়ে এসেছে বেশি। সেই প্রথমসারির সেবাদানকারীদের স্মরণ ও সম্মান জানাতে আমরা একটি ডুডল সিরিজ চালু করেছি।’

গুগল ডুডলের এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র এবং সেবা দিচ্ছেন তাদের সম্মান জানাবে।