logo
আপডেট : ২১ মে, ২০২০ ১৪:০৭
করোনাভাইরাস: বিশ্বব্যাপী একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড
অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: বিশ্বব্যাপী একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বুধবার উদ্বেগ প্রকাশ করে বলেছে যে, গরিব দেশগুলোতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমনকি লকডাউন তুলে নেয়ার পর ধনী দেশগুলোতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। খবর ডেইলি সাবাহ’র।

বৈশ্বিক এই স্বাস্থ্য সংস্থাটি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে এক লাখ ছয় হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার এটাই একদিনে সর্বোচ্চ সংক্রমণের ঘটনা।

ডব্লিউএইচও’র মহাপরিচালক টেডরোস আধানম গেব্রিয়েসাস এক সংবাদ সম্মেলনে বলেন, এই মহামারি শেষ হতে আরও অনেকটা সময় লাগবে। নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলোতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় আমরা খুব উদ্বিগ্ন।

ডব্লিউএইচও’র জরুরি কর্মসূচির প্রধান ড. মাইক রায়ান বলেন, আমরা খুব শিগগিরই ৫০ লাখ আক্রান্তের ট্র্যাজিক মাইলস্টোনে পৌঁছাবো।

করোনা মহামারি ভয়াবহ আকার ধারণের পর থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তোপের মুখে পড়ে ডব্লিউএইচও। করোনার উৎপত্তিস্থল চীনের সঙ্গে সংস্থাটির আঁতাত রয়েছে বলেও অভিযোগ করেন ট্রাম্প। এমনকি চলতি সপ্তাহে ট্রাম্প হুমকি দেন যে, তার দেশ সংস্থাটি থেকে সদস্যপদ প্রত্যাহার করবে এবং স্থায়ীভাবে আর্থিক সহায়তা বন্ধ করে দেবে।

এদিকে ডব্লিউএইচও মহাপরিচালক ট্রাম্পের কাছ থেকে চিঠি পাওয়ার কথা স্বীকার করলেও এ নিয়ে কোনও মন্তব্য করেননি। ডব্লিউএইচও প্রধান বলেন, তিনি জবাবদিহি করতে প্রস্তুত এবং মহামারি নিয়ে আন্তর্জাতিক তদন্তেও তার সমর্থন রয়েছে।