logo
আপডেট : ৩০ নভেম্বর, ২০২১ ২২:৩৮
গাবতলীতে আমন ধান সংগ্রহ এর আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন
গাবতলী (বগুড়া) প্রতিনিধি

গাবতলীতে আমন ধান সংগ্রহ এর আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন

মঙ্গলবার বগুড়া গাবতলীর সাবেকপাড়া খাদ্য গুদামে অভ্যন্তরীন আমন ধান সংগ্রহ এর ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খাঁন রবিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আবু সম্্রাট খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মেহেদী হাসান, উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি জয়নাল আব্দিন, সাধারণ সম্পাদক লতিফুল বারী মিন্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজান, সদস্য ও সোনারায় ইউপি প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রামেশ^রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউন নবী আলমগীর, সাবেকপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা মোনোয়ারুল ইসলাম, গাবতলী খাদ্য গুদাম কর্মকর্তা ফরিদুল ইসলাম, সুখানপুকুর খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস বারী সরকার, ইউপি মেম্বার শাহাদত হোসেন গামা, এমদাদুল হক, মানিক মিয়া, কৃষক ও ব্যবসায়ী আলহাজ¦ আব্দুস সামাদ আকন্দ, আলহাজ¦ বুলু মিয়া প্রমূখ।

এই মৌসুমে গাবতলী উপজেলায় সরাসরি কৃষকদের নিকট থেকে আমন ধান সংগ্রহ করা হবে  ৯’শ ১৮মেট্রিক টন, চাল সংগ্রহ করা হবে ৯’শ ৬৫মেট্রিক টন। ধান প্রতিকেজি ২৭টাকা, চাল প্রতিকেজি ৪০টাকা দরে সরকারীভাবে ক্রয় করা হবে বলে সাবেকপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা মোনোয়ারুল ইসলাম জানান। তবে সাবেকপাড়া খাদ্য গুদামে চাল সংগ্রহ ছাড়াও আমন ধান সংগ্রহ করা হবে ৩’শ ২৭মেট্রিক টন।