logo
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪৮
সম্প্রীতি রক্ষায় বগুড়ায় জেলা প্রশাসনের সমাবেশঃ সকল ধর্মের মানুষের অংশগ্রহণ
ষ্টাফ রিপোর্টার

সম্প্রীতি রক্ষায় বগুড়ায় জেলা প্রশাসনের সমাবেশঃ সকল ধর্মের মানুষের অংশগ্রহণ

বাংলাদেশের বিদ্যমান আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুংসহত রাখতে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে শনিবার বিকেলে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। যেখানে ধর্ম, বর্ণ, নির্বিশেষে হাজারো মানুষ প্রাণবন্তভাবে অংশগ্রহণ করেন এবং ঐক্যবদ্ধ শক্তিতে সাম্প্রদায়িকতাকে রুখে দিয়ে সম্প্রীতির বাংলাদেশ গড়ার অঙ্গিকার গ্রহণ করেন।

বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উক্ত সম্প্রীতি সমাবেশের উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক। উদ্বোধন পরবর্তী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি ভূখন্ড। সম্প্রীতির এই প্রেক্ষাপট বাংলাদেশে বহুকাল থেকে চলে আসছে। তাই সারা পৃথিবীতে  সাম্প্রদায়িক সম্প্রীতির জন্যে বাংলাদেশ কে দৃষ্টান্ত হিসেবে দেখা হয়। কিন্তু এরই মাঝে নানা সময়ে কিছু কুচক্রী মহল যারা মূলত তাদের একান্তই ব্যক্তি স্বার্থ বাস্তবায়ন করতে ধর্মের বাতাবরণে কিংবা ধর্মকে ব্যবহার করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্যে নানা প্রচেষ্টা চালিয়েছে। কিন্তু এই বাংলার জনগণ তা শক্ত হাতে প্রতিহত করেছে। কোন অপশক্তিই বাংলার সম্প্রীতি নষ্ট করতে পারবে না মর্মে তিনি সকলকে ধর্ম, বর্ণ, নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সম্প্রীতির বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং এই যাত্রায় অংশ নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তিনি সকলকে অঙ্গিকারাবদ্ধ হওয়ার আহ্বান জানান।
 
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রমান মজনু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু এবং জেলা  হিন্দু, বৌদ্ধ , খ্রিস্টান ঐক্য পরিষদের  বগুড়া জেলা শাখার সভাপতি ডা:  এনসি বাড়ই। এছাড়াও সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলাম ধর্মের প্রতিনিধি জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মোস্তাকিম হোসাইন, সনাতন ধর্মের প্রতিনিধি পুলিশ লাইন শিব মন্দিরের সভাপতি আনন্দ মোহন পাল, বৌদ্ধ ধর্মের প্রতিনিধি শ্রী প্রবীর বড়ুয়া, খ্রিষ্টান ধর্মের প্রতিনিধি পাস্টার গিলবার্ট মৃধা।
 
সমাবেশে এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক যথাক্রমে উজ্জ্বল কুমার ঘোষ (রাজস্ব) এবং নিলুফা ইয়াসমিন (শিক্ষা ও আইসিটি), অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহম্মেদ, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল, জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড. নরেশ মুখার্জ্জী, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনসহ বগুড়ার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, জেলার সরকারি-বেসরকারি দপ্তর প্রধানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং সর্বস্তরের নানা শ্রেণীপেশার মানুষ।