logo
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩ ১৩:০০
নটিংহ্যামকে উড়িয়ে ফাইনালে ম্যানইউর এক পা
অনলাইন ডেস্ক

নটিংহ্যামকে উড়িয়ে ফাইনালে ম্যানইউর এক পা

আর্সেনালের কাছে হারের পরই দারুণ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতে ইএফএল কাপের ফাইনালের পথে এগিয়ে গেলো এরিক টেন হ্যাগের শিষ্যরা। 

সিটি গ্রাউন্ডে বুধবার রাতে সেমি ফাইনালের প্রথম লেগে নটিংহ্যামকে ৩-০ গোলে উড়িয়ে দেয় ম্যানইউ। ২ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় লেগ। এই জয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। 

দারুণ ফর্মে যাচ্ছে মার্কুস রাশফোর্ডের। এবারও ম্যাচের শুরুতেই এগিয়ে দেন দলকে। আর পেছেন ফিরে তাকাতে হয় ম্যানইউকে। দাপুটে খেলে জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। 
ম্যাচের ৬ মিনিটেই গোল করেছেন রাশফোর্ড। বিরতিতে যাওয়ার ঠিক আগে ৪৫ মিনিটে দ্বিতীয় গোলটি আসে অউট বেহর্স্টের পা থেকে। আর শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে ৮৯ মিনিটে ব্যবধান আরও বাড়ান ব্রুনো ফার্নান্দেজ। 

বল দখলের লড়াইয়ে (৬৮%) এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও ধার বেশি ছিল ম্যানইউর। ২১টি শট নেয় তারা, ৬টি অনটার্গেট। তবে আক্রমণে পিছিয়ে ছিল না নটিংহ্যাম। ১৭টি আক্রমণের ৪টি ছিল অন টার্গেট। তবে আক্ষেপের বিষয় কোনোটিই লক্ষ্যভেদ করতে পারেনি। 

৯ ম্যাচ ধরে অপারেজয় থাকার পর গানারদের কাছে হেরে ছন্দপতন ঘটেছিল ম্যানইউর। এই জয় তাদের ইপিএলে আবার ছন্দে ফেরাবে নিশ্চিতভাবে।