logo
আপডেট : ২৬ মার্চ, ২০২৩ ২১:৪০
বর্তমান প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে
ষ্টাফ রিপোর্টার

বর্তমান প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে

বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বগুড়া জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপক মোজাম্মেল হক বলেছেন, ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি কিন্তু সময়ের পরিক্রমায় বিভিন্ন গোষ্ঠী বা মহল আমাদের গৌরবান্বিত মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির প্রয়াস করে যাচ্ছে যা কঠোর হস্তে রুখে দিতে হবে। বর্তমান প্রজন্মের সকলকে মহান স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে তবেই তাদের অন্তরে জাগ্রত হবে দেশপ্রেম।

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে রবিবার সকালে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বগুড়া জেলা শাখার আয়োজনে শহরের জলেশ^রীতলা সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। সভায় মোজাম্মেল হক আরো বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে তা রক্ষা কঠিন তাই দেশের স্বার্থে সকলকে নিজ অবস্থান থেকে সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখতে হবে। আর এক্ষেত্রে স্বাধীনতার এত বছর পর এসে হলেও সকলকে দুর্নীতিমুক্ত মনোভাব গঠন করতে হবে যা ব্যতিরেকে চতুর্থ শিল্পবিল্পবের এই যুগে এগিয়ে যাওয়া সম্ভব নয়। আর দেশের যেকোন প্রয়োজনে তাদের অবসরপ্রাপ্ত সংগঠনের সদস্যরা সর্বদাই নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন এবং আমৃত্যু করে যাবেন বলে জানান প্রবীণ এই শিক্ষাবিদ।
 
সভায় বরণ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ও বগুড়া জেলা শাখার সাবেক চেয়ারম্যান শামসুল হুদা এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক নওয়াব আলী। এছাড়াও দিবসটির তাৎপর্য তুলে ধরে সংগঠনের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় পর্যায়ক্রমে বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আব্দুল গফুর, সংগঠনের উপদেষ্টাবৃন্দ যথাক্রমে আবিদুর রহমান, অধ্যাপক আহম্মদ আলী, অধ্যাপক মো: সালামত উল্ল্যাহ, সংগঠনের নির্বাহী সদস্য যথাক্রমে গোলাম মোস্তফা, এবিএম আব্দুর রশিদ এবং আকতার হোসেন। সভা পরবর্তী দেশ ও দশের সকলের মঙ্গল কামনা করে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সংগঠনের সদস্য খলিলুর রহমান।