প্রকাশিত : ৪ জুন, ২০১৯ ২০:২৪

অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ৪

অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ৪

অস্ট্রেলিয়ার ডারউইনে এক বন্দুকধারীর হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। ইতোমধ্যে সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডারউইনের এক মোটেলে বন্দুকধারী প্রবেশ করে গুলি চালাতে শুরু করে। এরপর সেখান থেকে পালিয়ে যায়। স্থানীয় সময় সন্ধ্যায় ছয়টার দিকে পুলিশ সেখানে পৌঁছায়। এক ঘণ্টা পর ওই হামলারকারীকে গ্রেফতার করে তারা।

পুলিশ কর্মকর্তা লি মর্গান হতাহতের তথ্য নিশ্চিত করে বলেন, ওই বন্দুকধারীর কাছে পাম্প অ্যাকশন শটগান ছিলো। অন্তত ২০টি গুলির শব্দ পাওয়া গেছেদেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, এই হামলা সন্ত্রাস সম্পর্কিত ছিলো না। ১৯৯৬ সালে অস্ত্রআইনের পর দেশটিতে বন্দুক হামলা অনেক কমে গেছে। সে বছর তাসমানিয়াতে িএক বন্দুক হামলায় ৩৫ জন নিহত হওয়ার পর এই আইন কার্যকর করা হয়। 

অস্ট্রেলিয়ার ডারউইনে এক বন্দুকধারীর হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। ইতোমধ্যেসন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়প্রত্যক্ষদর্শীরা জানান, ডারউইনের এক মোটেলে বন্দুকধারী প্রবেশ করে গুলি চালাতে শুরু করে। 

এরপর সেখান থেকে পালিয়ে যায়।স্থানীয় সময় সন্ধ্যায় ছয়টার দিকে পুলিশ সেখানে পৌঁছায়। এক ঘণ্টা পর ওই হামলারকারীকে গ্রেফতার করে তারা।পুলিশ কর্মকর্তা লি মর্গান হতাহতের তথ্য নিশ্চিত করে বলেন, ওই বন্দুকধারীর কাছে পাম্প অ্যাকশন শটগান ছিলো। অন্তত ২০টিগুলির শব্দ পাওয়া গেছে

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, এই হামলা সন্ত্রাস সম্পর্কিত ছিলো না।১৯৯৬ সালে অস্ত্রআইনের পর দেশটিতে বন্দুক হামলা অনেক কমে গেছে। সে বছর তাসমানিয়াতে িএক বন্দুক হামলায় ৩৫ জননিহত হওয়ার পর এই আইন কার্যকর করা হয়।

উপরে