প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৫

ফিলিপাইনে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে নিহত ৯

অনলাইন ডেস্ক
ফিলিপাইনে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে নিহত ৯

ফিলিপাইনে একটি রিসোর্টে একটি ছোট এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে সেটিতে আগুন ধরে গেলে আরোহী নয়জনেরই মৃত্যু হয়েছে। রোববার লাগুনা প্রদেশে মাউন্ট মাকিলিঙয়ের পাদদেশে অবস্থিত পানসোল গ্রামে একটি রিসোর্টে ওই হালকা বিমানটি বিধ্বস্ত হয়।

পুলিশ জানিয়েছে, উদ্ধারকারীরা নয়জনের মৃতদেহ উদ্ধার করেছে। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় স্থলভাগে থাকা দুজন আহত হয়েছে এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ফিলিপাইনের বেসামরিক বিমান কর্তৃপক্ষের একজন মুখপাত্র এরিক আপোলোনিও বলেছেন, দক্ষিণাঞ্চলীয় জামবোয়ানগা দেল নর্তে প্রদেশের দিপোলগ শহর থেকে উড্ডয়ন করে ওই এয়ার অ্যাম্বুলেন্সটি।

তিনি বলেন, রাজধানী ম্যানিলার দক্ষিণে প্রায় ৬০ কিলোমিটার দূরবর্তী লাগুনা দিয়ে ওড়ার সময় অজ্ঞাত কারণে রাডার থেকে হারিয়ে যায় ওই বিমানটি। বিমানটি রাজধানী ম্যানিলায় অবতরণ করার কথা ছিল।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় বিমানটিতে দুজন পাইলট, দুজন নার্স, একজন ডাক্তার, একজন রোগী ও রোগীর স্ত্রী এবং আরও দুজন ছিলেন।

ইন্টারনেটে একজন প্রত্যক্ষদর্শীর পোস্ট করা ভিডিও ফুটেজে দেখা গেছে, হট স্প্রিং এবং সুইমিং পুলের জন্য জনপ্রিয় পানসোল গ্রামের ওই ব্যক্তিগত রিসোর্ট থেকে আগুন ও কালো ধোঁয়া উড়ছে। এসময় ঘটনাস্থলের কাছে দমকলবাহিনীর কর্মী ও অ্যাম্বুলেন্স দেখা গেছে।

উপরে