প্রকাশিত : ৩ অক্টোবর, ২০১৯ ১৫:৩০

যুক্তরাষ্ট্রে বোমারু প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ৭

নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্রে বোমারু প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ৭

যুক্তরাষ্ট্রের কানেটিকাটে বোমারু প্লেন বিধ্বস্ত হয়ে সাতজন নিহত হয়েছেন। বুধবার সকালে কানেটিকাটে হার্টফোর্ডের কাছে ব্রাডলি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় বি-১৭ প্লেনটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর বিমানবন্দরটির কার্যক্রম সাড়ে তিন ঘণ্টার জন্য বন্ধ ছিল।

এক সংবাদ সম্মেলনে মার্কিন ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ডের সদস্য জেনিফার হোমেনদি জানান, বোয়িং কোম্পানির তৈরি ফ্লায়িং ফোর্ট্রেস নামে পরিচিত দ্বিতীয় বিশ্বযুদ্ধ সময়কালের বি-১৭ প্লেনটি ব্রাডলি বিমানবন্দর থেকে ডানা মেলেছিল। কিন্তু উড্ডয়নের পাঁচ মিনিট পরই প্লেনটির ক্রুরা বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে সমস্যার কথা জানান।

ক্রুরা প্লেনটিকে ফিরিয়ে এনে বিমানবন্দরে নামার চেষ্টা করার সময় এটি রানওয়ের কাছে একটি থামের সঙ্গে বাড়ি খেয়ে এটি কাত হয়ে যায়। এরপর একটি ঘাসে ঢাকা জমি ও গাড়ি চলাচলের পথ পার হয়ে বিমানবন্দরের ডি-আইসিং ব্যবস্থায় আঘাত করে বিধ্বস্ত হয়। এ সময় বিমানটিতে আগুন ধরে যায়। জরুরি সেবা ও জনসুরক্ষা বিভাগের কমিশনার জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, প্লেনটিতে ১৩ জন যাত্রী ছিলেন। আহত হয়েছেন ছয় যাত্রী। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।তিনি বলেন, নিহতদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি। 

উপরে