প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৬:৩৩

ট্রলি বোঝাই করে টয়লেট পেপার কিনছে হংকংবাসী

অনলাইন ডেস্ক
ট্রলি বোঝাই করে টয়লেট পেপার কিনছে হংকংবাসী

করোনাভাইরাসে আতঙ্কিত হংকংয়ের বাসিন্দারা শুক্রবার সুপার মার্কেটগুলো থেকে ট্রলি ভর্তি করে টিস্যু পেপার ও নুডুলস কিনেছে। সরকারের পক্ষ থেকে সরবরাহের বিষয়ে আশ্বস্ত করা সত্ত্বেও আশ্বস্ত হচ্ছে না সাধারণ মানুষ।

করোনাভাইরাসে হংকংয়ে ২৪ জন আক্রান্ত হয়েছে। এছাড়া মারা গেছে এক জন। মূল ভূখন্ড চীনে অবশ্য মৃতের সংখ্যা বেড়ে ৬৪০ জনে দাঁড়িয়েছে। লি নামের ৭২ বছরের এক নারী সুপারমার্কেট থেকে দুই ব্যাগ টয়লেট পেপারের রোল কিনেছেন। তিনি বলেন, ‘সবাই যা পাচ্ছে তা-ই কাড়াকাড়ি করে কিনে নিয়ে যাচ্ছে। আমিও আসলে জানি না আসলে কী হচ্ছে।’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সুপারমার্কেগুলোর শেলফ থেকে চাল, মাংস আর  সাবান দ্রুত শেষ হয়ে যাচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে সুপারমার্কেটগুলো শেষ পর্যন্ত টয়লেট পেপার, চাল ও এন্টিসেপটিক কেনার সংখ্যা নির্দিষ্ট করে দিতে বাধ্য হয়েছে। নগর কর্তৃপক্ষ সরবরাহ ঘাটতির গুজব ছড়ানোর নিন্দা জানিয়ে বলেছে, পণ্যদ্রব্যের যথেষ্ঠ সরবরাহ রয়েছে, ঘাটতির কোনো শঙ্কা নেই।

হংকংয়ে নিযুক্ত বেইজিংয়ের শীর্ষ প্রতিনিধি শি ফেং কূটনীতিক ও ব্যবসায়ীদের জানিয়েছেন, করোনাভাইরাস মোকাবেলায় হংকংকে সহযোগিতা করবে কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভাবিক রাখার নিশ্চয়তা প্রদান করেছেন।

উপরে