প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৫৮

দিল্লি বিধানসভা নির্বাচনে ভোট শুরু

অনলাইন ডেস্ক
দিল্লি বিধানসভা নির্বাচনে ভোট শুরু

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দিল্লি বিধানসভা নির্বাচনে ভোট শুরু হয়েছে। আজ শনিবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে শুরু হয়েছে। শেষ হবে সন্ধ্যায়। ইতিমধ্যে ভোট দেয়ার জন্য ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন ভোটাররা। কিছু কেন্দ্রে লম্বা লাইনও দেখা গেছে।

ভোটগ্রহণকে কেন্দ্র করে গোটা দিল্লিতে জারি করা হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা এবং শাহিনবাগসহ অন্যান্য স্পর্শকাতর এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত সেনা ও পুলিশ। এবারের ভোটগ্রহণে যে পরিমাণ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে তা ২০১৯’র লোকসভা নির্বাচনের প্রায় চারগুণ।

দিল্লি বিধানসভা নির্বাচনে এবার নির্বাচন ত্রিমুখী হতে চলেছে শাসক দল আম আদমি পার্টি, মোদির দল বিজেপি ও কংগ্রেসের মধ্যে। শাহিনবাগে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভকে সামনে রেখে, ওই এলাকার পাঁচটি ভোটকেন্দ্রকে ‘গুরুত্বপূর্ণ’বলে আখ্যা দিয়েছেন দিল্লির মুখ্য নির্বাচনী কর্মকর্তা।

দিল্লির প্রধান নির্বাচন কমিশন রণবীর সিং বলেন, দিল্লির সর্বত্র ‘কড়া নিরাপত্তা’ জারি হয়েছে এবং নির্বাচনী এলাকায় ‘কোনও বিপত্তি নেই’। ফলে ভোট দিতে ভোটারদের কোনও সমস্যা হবে না।

দিল্লি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১,৪৭,৮৬,৩৮২ জন। যাদের মধ্যে তরুণ ভোটারের (১৮-১৯ বছর) সংখ্যা ২,৩২,৮১৫ জন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় শেষ হয় নির্বাচনী প্রচারণা। এবার মোট ৭০ আসনের দিল্লি বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৬৭২ জন প্রার্থী। তবে ভোটের আগে করা বিভিন্ন জনমত জরিপে দেখা গেছে, এবারের নির্বাচনেও সবচেয়ে বেশি আসন পেয়ে সরকার গঠন করবে কেজরিওয়ালের আম আদমি পার্টি। ফলে ফের দিল্লির প্রধানমন্ত্রী হচ্ছেন এই আম আদমি নেতা।

সূত্র: এনডিটিভি

উপরে