প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী, ২০২০ ০১:২৫

করোনায় দক্ষিণ কোরিয়ায় আরেকজনের মৃত্যু

অনলাইন ডেস্ক
করোনায় দক্ষিণ কোরিয়ায় আরেকজনের মৃত্যু

দক্ষিণ কোরিয়ায় দ্রুত হারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় পদক্ষেপ জোরদার করেছে দেশটির সরকার। টানা দ্বিতীয় দিনের মতো দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে দেশটি এমন পদক্ষেপ নিলো। দেশটিতে এখন সবমিলিয়ে ২০৪ জন করোনায় আক্রান্ত হযেছে। খবর বিবিসির।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চাং সোয়ে-কুন বলেছেন, নতুন করে আরও ১০০ জন করোনায় আক্রান্ত এবং দ্বিতীয় আরেক ব্যক্তির মৃত্যুর পর এটি এখন একটি জরুরি পরিস্থিতি।

দেশটির দক্ষিণাঞ্চলীয় ডায়গু ও চিওনডো শহরকে ‘স্পেশাল কেয়ার জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। ডায়গুর রাস্তাঘাট প্রায় ফাঁকা হয়ে গেছে। আর তিনজন সেনাসদস্যের শরীরে করোনাভাইরাস পাওয়ার পর সব সেনাঘাঁটি অবরুদ্ধ করে দেয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাসের হটবেড হিসেবে চিহ্নিত করার পর একটি ধর্মীয় গ্রুপের প্রায় নয় হাজার মানুষ সেলফ কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলছেন, তাদের সন্দেহ চিওনডো শহর থেকেই দেশটিতে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। একটি ধর্মীয় গ্রুপের প্রতিষ্ঠাতার ভাইয়ের শেষকৃত্যানুষ্ঠানে গত ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি যোগ ওই গ্রুপের একটি অংশ।

এদিকে শুক্রবার নতুন করে একজন করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়া। এর ফলে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হলো।

বার্তা সংস্থা ইয়নহোপ জানিয়েছে, ৫০ বছর বয়সের কোঠায় এক নারীর মৃত্যু হয়েছে। তিনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বুসান শহরে মারা যান। খবরে বলা হচ্ছে, দেশটিতে করোনায় মৃত্যু হওয়া প্রথম ব্যক্তি চিওনডোর যে মানসিক হাসপাতালে ছিলেন, এই নারীও এর আগে ওই হাসপাতালে ছিলেন। এই হাসপাতালের আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

উল্লেখ্য, কোভিড-১৯ নামের এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত অন্তত ২২৫০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গেছে।

উপরে